সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে পাঠানপাড়া হামলার ঘটনায় ১৫ সন্ত্রাসীর বিরুদ্ধে মামলা দায়ের

download-2-1সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের পাঠানপাড়া গ্রামে নিরীহ চৌধুরী পরিবারের উপর হামলার ঘটনায় গ্রামের ১৫ সন্ত্রাসীর বিরুদ্ধে মামলা এফআইআর করেছে পুলিশ। মামলার আসামীরা হচ্ছে পাঠানপাড়া গ্রামের মৃত সেমু মুন্সীর পুত্র মতি মিয়া ও মুক্তার মিয়া, মতি মিয়ার পুত্র জয়নাল,ইব্রাহিম ও কাশেম,মুক্তার মিয়ার পুত্র সুমন ও মামুন,জয়নাল আবেদীনের পুত্র হৃদয়, মৃত মনাফ মিয়ার পুত্র লিয়াকত ও মইন উদ্দিন,মৃত লায়েছ মিয়ার পুত্র দীন ইসলাম ও তারা মিয়া,আব্দুল আলীর পুত্র আব্দুল কাইয়্যুম ও হযরত আলী প্রমুখ।

মামলার বিবরনে প্রকাশ, গত ২০ আগস্ট শনিবার বিকাল ৫টায় পূর্ব বিরোধের জের ধরে একই গ্রামের আওয়ামীলীগ নেতা মহিবুর রহমান চৌধুরী (মুহিত চৌধুরী) কে খুন করার লক্ষ্যে রামদা, সুলফি, বল্লম, লোহার রড ও ক্ষিরিচসহ দেশীয় অস্ত্রাদি সহকারে পরিকল্পিত হামলা চালায় একই গ্রামের আশ্রিত অস্থানীয় মতি মিয়া ও তার গোত্রীয় লোকেরা। গ্রাম্য সন্ত্রাসীদের হামলায় নূর আহমদ (২০),মোজাম্মেল চৌধুরী (১৮),শিরিনা আক্তার (৩৫),লিকন চৌধুরী (১৭),জামাল মিয়া (৪৫) ও মজুমদার চৌধুরী (৬০) সহ চৌধুরী পরিবারের ১০ জন গুরুতর আহত হন। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় কয়েকজনকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনায় জখমী মহিবুর রহমান চৌধুরী বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করলে তাহিরপুর থানা ওসি (তদন্ত) মোহাম্মদ হানিফ দায়েরকৃত অভিযোগটিকে বাংলাদেশ দন্ডবিধি আইনের ১৪৩/৪৪৭/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৫০৬/১১৪ ধারায় তাহিরপুর থানার মামলা নং ১৩ (জিআর ১৩০/২০১৬) তাং ২০/৮/২০১৬ইং হিসেবে এফআইআর করেন। এফআইআরের পর মামলাটিকে তাহিরপুর থানার এস আই এ.কে.এম জালাল উদ্দিনকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। পুলিশ এ পর্যন্ত ৩ জনকে আটক করেছে।

এদিকে মামলা দায়েরের আক্রোশে মতি মিয়া ও তার গোত্রীয় সন্ত্রাসীরা মহিবুর রহমান চৌধুরীর বাড়িঘর লুঠতরাজসহ অগ্নি সংযোগের হুমকী দিয়ে যাচ্ছে। মামলা প্রত্যাহার না করলে বাদীকে তারা প্রকাশ্য দিবালোকে খুন করবে বলেও ঘোষনা দেয়। পাঠানপাড়া গ্রামের সাধারন নাগরিকেদের অভিযোগ মতি মিয়া ও তার গোত্রীয় লোকেরা প্রায়শই গ্রামে দাঙ্গাহাঙ্গামা লাগিয়ে রাখে। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রাক্কালে তারা মহিবুর রহমান চৌধুরীর বাড়ীতে হামলা চালিয়েছিলো। চৌধুরী পরিবারের লোকজন অবিলম্বে মতি মিয়া ও তার গোত্রীয় সকল সন্ত্রাসীদের গ্রেফতার করে এলাকায় আইনের শাসন প্রতিষ্ঠার জন্য পুলিশ প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: