সর্বশেষ আপডেট : ৬ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দাতব্য কাজের জন্য ফেসবুকের শেয়ার বিক্রি

photo-1471852782নিউজ ডেস্ক: ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ তাঁর কিছু শেয়ার বিক্রি করতে যাচ্ছেন। শেয়ার বিক্রির জন্য স্টক এক্সচেঞ্জে আবেদনও করেছেন তিনি। নয় কোটি মার্কিন ডলার মূল্যের মোট সাত লাখ ৬৮ হাজার শেয়ার বিক্রি করতে যাচ্ছেন জাকারবার্গ। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট রিকোড।

তবে নিজের প্রয়োজনে নয়, বরং জনসেবামূলক কাজে শেয়ার বিক্রির অর্থ খরচ করা হবে। এর আগে গত বছরের ডিসেম্বরে প্রথম সন্তানের জন্মের পর ফেসবুকের ৯৯ শতাংশই জনসেবায় কাজে লাগানোর কথা বলেছিলেন জাকারবার্গ ও তাঁর স্ত্রী। সেই উদ্যোগকে এগিয়ে নিতেই এবার শেয়ার বিক্রির জন্য আবেদন করেছেন জাকারবার্গ।

শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ খাতে দাতব্য সংস্থার মাধ্যমে কাজ করবেন জাকারবার্গ ও তাঁর স্ত্রী প্রিসিলা। মেয়ে ম্যাক্স চ্যান জাকারবার্গের জন্য নিজেদের সম্পদের এক শতাংশ রেখে বাকি পুরোটাই জনসেবায় ব্যয় করার ইচ্ছা এই দম্পতির। আর দাতব্য এই কাজের জন্য ‘চ্যান জাকারবার্গ ফাউন্ডেশন’ ও ‘চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ’ নামে দুটি দাতব্য সংস্থা রয়েছে তাঁদের।

দাতব্য কাজে নিজেদের সম্পদ ব্যয় করার উদ্দেশ্য সম্পর্কে জাকারবার্গ বলেন, ‘মানুষের সম্ভাবনাকে কাজে লাগানো ও পরবর্তী প্রজন্মের সব শিশুর মধ্যে সমতা প্রতিষ্ঠা করার জন্য আমরা কাজ করব।’

গত ডিসেম্বরে মার্ক ও প্রিসিলা জাকারবার্গ ঘোষণা দিয়েছিলেন আগামী তিন বছরে প্রতিবছর ১০০ কোটি মার্কিন ডলার অনুদান দেবেন তাঁরা সেবামূলক কাজে। তবে জাকারবার্গের শেয়ার বিক্রির বিষয়ে ফেসবুকের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। সাড়ে নয় কোটি ডলার মূল্যের শেয়ার বিক্রির পর ফেসবুকের আরো ৪০ কোটি ডলার মূল্যের শেয়ার থেকে যাবে জাকারবার্গের নামে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: