সর্বশেষ আপডেট : ২৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মঙ্গলবার শুরু হচ্ছে হযরত শাহজালাল (রহ.) এর ওরস

ShahJalal Mazar

নিজস্ব প্রতিবেদক :: মঙ্গলবার থেকে শুরু হচ্ছে হযরত শাহজালাল (রহ.) এর ৬৯৭ তম ওরস। দু’দিনব্যাপি ওরসকে ঘিরে শাহজালালের দরগাহ এলাকায় শুরু হয়েছে ব্যাপক প্রস্তুতি। শান্তিপূর্ণভাবে ওরস সম্পন্ন করতে প্রশাসন এবং মাজার কর্তৃপক্ষ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

ওরস সফলভাবে সম্পন্ন করতে ৫ স্তরের নিরাপত্তা প্রস্তুতি গ্রহণ করেছে আইনশৃংখলা বাহিনী। দরগাহ এলাকায় বসানো হয়েছে অত্যাধুনিক সিসি ক্যামেরা। পুলিশ এবং মাজার সংশ্লিষ্টদের সাথে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, প্রতি বছর আরবি জিলক্বদ মাসের ১৯ ও ২০ তারিখ দু’দিনব্যাপি হযরত শাহজালাল (রহ.) এর ওরস অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় এবারও পালিত হচ্ছে পবিত্র ওরস। আজ সোমবার দিবাগত রাত থেকে শুরু হবে ওরসের পশু জবাই। মূল ওরস শুরু হবে আগামীকাল মঙ্গলবার সকাল থেকে।

সকাল ৯টার পর গিলাফ ছড়ানো হবে। মঙ্গলবার দিবাগত রাত ৩টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত। বুধবার সকাল বেলা শিরণী বিতরণ করা হবে। বাদ জোহর মিলাদ মাহফিল, বাদ আসর শরবত বিতরণ ও রাত ১০টার পর আনুষ্ঠানিকভাবে ওরসের সমাপ্তি ঘোষণা করা হবে।

হযরত শাহজালাল (রহঃ) মাজার কমিটির সাধারণ সম্পাদক সামুন মাহমুদ খান এ তথ্য নিশ্চিত করেছেন। মাজারের নিরাপত্তায় অত্যাধুনিক সিসি ক্যামেরা বসানো হয়েছে বলেও জানান তিনি।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর শাখা ও গণমাধ্যম মূখপাত্র) মুহাম্মদ রহমত উল্লাহ জানান, ওরসের নিরাপত্তায় এসএমপি পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। বাস টার্মিনাল থেকে শুরু করে ওরসে আগমনকারিদের নিরাপত্তায় পোষাকধারি পুলিশের পাশাপাশি সাদা পোষাকে পুলিশ কাজ করবে। প্রায় দেড় হাজার পুলিশ নিরাপত্তায় নিয়োজিত থাকবে বলেও জানান তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: