সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ২ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নানা দেশের অপরূপ ৯ রাজকন্যার কথা

full_941818937_1471865492অনলাইন ডেস্ক: রূপকথার রাজকন্যাদের নিয়ে মানুষের মাতামাতির শেষ নেই। কিন্তু বিশ্বের বিভিন্ন দেশে এখনও সত্যিকার রাজকন্যা রয়েছেন। তাদের নিয়েই এ লেখা। এখানে তুলে ধরা হলো সত্যিকার রাজকন্যাদের কথা। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ব্রাইট সাইড।

১. লেডি অ্যামেলিয়া উইন্ডসর, যুক্তরাজ্য
ইংল্যান্ডের রাজকন্যা লেডি অ্যামেলিয়া। অপরূপ এ রাজনক্যার বয়স এখন ২০ বছর। তিনি জর্জ উইন্ডসরের ছোট কন্যা। তবে ভবিষ্যতে রাজকন্যা হয়েই কাটিয়ে দিতে চান না জীবন। তার শখ একজন সাংবাদিক হওয়ার। বর্তমানে তিনি মনোযোগ দিয়ে তার পড়াশোনা করছেন এবং বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন।

২. প্রিন্সেস আলেকজান্দ্রা, লুক্সেমবার্গ
লুক্সেমবার্গের রাজপরিবারের রাজকন্যা আলেকজান্দ্রা। ২৪ বছর বয়সী এ অপরূপ রাজকন্যা শুধু খেলাধুলার ভক্তই নন তার রয়েছে পাঁচটি ভাষায় কথা বলার দক্ষতা। তিনি উইম্বলডনের একজন প্রতিযোগীও বটে। ইউরোপের রাজকন্যাদের মধ্যে তার আসল নাম সবচেয়ে বড়- আলেকজান্দ্রা জোসেফাইন টেরেসা শার্লোট মেরি উইলহেলমাইন।

৩. প্রিন্সেস লুইসা মারিয়া, বেলজিয়াম
প্রিন্সেস লুইসা মারিয়ার মা প্রিন্সেস অ্যাস্ট্রিড অব বেলজিয়াম ও বাবা লরেঞ্জ। তার বয়স ২১ বছর। বর্তমানে যুক্তরাজ্যে পড়াশোনা করছেন রাজকন্যা।

৪. প্রিন্সেস ইমান, জর্ডান
প্রিন্সেস ইমান বিনতে আব্দুল্লাহ জর্ডানের রাজা আব্দুল্লাহর কন্যা। যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব জর্জটাউনে বর্তমানে পড়াশোনা করছেন ২০ বছর বয়সী এ রাজকন্যা। সাধারণত জনসমক্ষে হাজির হন না তিনি। তবে রাষ্ট্রীয় নানা অনুষ্ঠানে তাকে রাজকীয় বেশে দেখা যায়।

৫. প্রিন্সেস শার্লোটো, মোনাকো
মোনাকোর রাজকন্যা প্রিন্সেস শার্লোটো। তিনি ২৯ বছর বয়সী। ঘোড়ায় চড়াসহ নানা রাজকীয় খেলায় তার আগ্রহ রয়েছে।

৬. প্রিন্সেস মেকো, জাপান
জাপানের মেকো অব আকিশিনো বর্তমানে ২৪ বছর বয়সী। বর্তমান রাজা আকিহিতো তার পিতামহ। টোকিওর ক্রিস্টিয়ান ইউনিভার্সিটি থেকে তিনি গ্র্যাজুয়েট হয়েছেন। বর্তমানে তিনি অস্ট্রিয়াতে পড়াশোনা করছেন। স্কুল জীবন থেকেই তিনি তারকাখ্যাতি পেয়েছেন।

৭. প্রিন্সেস মারিয়া-অলিম্পিয়া, গ্রিস ও ডেনমার্ক
প্রিন্সেস মারিয়া-অলিম্পিয়া অত্যন্ত সামাজিক জীবনযাপন করেন। ২০ বছর বয়সী এ রাজকন্যা গ্রাফিক্স ডিজাইন ও আর্ট হিস্টোরি নিয়ে পড়াশোনা করছেন নিউ ইয়র্কে। তিনি ইন্সটাগ্রামে খুবই সক্রিয় এবং সেখানে তার ৮০ হাজার ফলোয়ার আছে।

৮. প্রিন্সেস গ্যাব্রিয়া, অস্ট্রিয়া
অস্ট্রিয়ার রাজপরিবারের রাজকনা প্রিন্সেস গ্যাব্রিয়া। বর্তমানে অস্ট্রিয়ায় রাজপরিবারের ক্ষমতা না থাকলেও সম্মান অক্ষুণ্ণ রয়েছে। তাই রাজপরিবারের সদস্যদের বাড়তি একটা আকর্ষণ রয়েছে। আর ২২ বছর বয়সী এ রাজকন্যাকে তাই যথাযথ মর্যাদা দেওয়া হয়।

৯. ইনফান্টা লিওনর, স্পেন
স্পেনের রাজপরিবারের এ কিউট রাজকন্যার নাম ইনফান্টা লিওনর। এখন মাত্র ১২ বছর বয়স এ রাজকন্যার। অন্য সবার মতোই সে স্কুলে যায় এবং পড়াশোনা করে।

সুত্র- কালেরকন্ঠ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: