সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আবারো ইয়েমেনের স্কুলে সৌদি বিমান হামলা

soudi-1-550x321আন্তর্জাতিক ডেস্ক: আবারো ইয়ামেনের স্কুলে হামলা চালিয়েছে সৌদি জঙ্গী বিমান। ইয়েমেনের আল-মাসিরা চ্যানেল জানায়, সোমবার পশ্চিম তায়িজের দাবাব জেলার আল-রাওয়াদ স্কুলে বিমান হামলা চালানো হয়। তবে এখন পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায় নি।
২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব ও মিত্র দেশগুলো ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। নিউইয়র্ক টাইমসের খবরে জানা যয়, জঙ্গীবিমান চালনায় সৌদি বাহিনীর অনভিজ্ঞতা এবং ইয়ামেনি যোদ্ধাদের হামলায় আতঙ্কের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক পাইলটরা সৌদি সেনাদের সহযোগিতা করে আসছে। ইয়ামেনের শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল, আবাসিক ভবন, রাস্তা, মার্কেট ও শরণার্থী শিবিরে নিয়মিতভাবে হামলা চালিয়ে আসছে সৌদি ও তাদের মার্কিন মিত্রজোট। হামলায় এ পর্যন্ত ১০ হাজার মানুষ নিহত হয়েছে যার মধ্যে বহুসংখ্যাক নারী ও শিশু। জাতিসংঘের মতে, ইয়েমেনে বছর জুড়ে ৩ হাজার বেসামরিক নাগরিক নিহত হয়।
মানবাধিকার লঙ্ঘন ও নিরপরাধ মানুষ হত্যার অভিযোগে জুন মাসে সৌদি আরবকে জাতিসংঘের কালোতালিকাভুক্ত করা হয়। কিন্তু পরে জাতিসংঘ মহাসচিব বান কি মুন স্বীকার করেন, সৌদি আরবের চাপের মুখে এই তালিকা থেকে রিয়াদের নাম বাদ দেন তিনি।
সম্প্রতি সৌদি গ্রান্ড মুফতি ইয়েমেনে যুদ্ধ চালানোর জন্য ব্যবসায়ীদের কাছ থেকে সাহায্যের আহব্বান জানিয়ে বলেন, এটি পবিত্র ধর্মীয় দায়িত্ব। সূত্র: প্রেস টিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: