সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোয়াইনঘাটে রক্ষা পেলো দুই স্কুলছাত্রী

150218174034_india_640x360_ap-1গোয়াইনঘাট প্রতিনিধি::
সিলেটের গোয়াইনঘাটে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহের হাত থেকে রক্ষাপেল অষ্টম ও সপ্তম শ্রেণীর দুই স্কুল ছাত্রী। সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সালাহউদ্দিন ও থানার ওসি মোঃ দেলওয়ার হোসেন’র পক্ষে উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নে এ দুটি বিয়ে বন্ধ করে থানার এস.আই আশরাফুল হক ও এ.এস.আই নুরে আলম।

জানা যায়, ছৈলাখেল ৮ম খন্ড গ্রামের বাবুল মিয়ার অপ্রাপ্ত বয়স্ক মেয়ে ও স্থানীয় জাফলং আমির মিয়া উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী স্বপ্না আক্তারের উপজেলার মোহাম্মদপুর গ্রামের হারুন মিয়ার পুত্র রুবেল মিয়ার সাথে এবং মমিনপুর গ্রামের শামছুল আলম এর অপ্রাপ্ত বয়স্ক মেয়ে ও জাফলং আমির মিয়া উচ্চবিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী শাহিনুর আক্তারের নয়াগাঙ্গের পাড় গ্রামের তমেজ উদ্দিনের ছেলে শওকত আহমেদ’র সাথে পূর্ব থেকেই সোমবার বিবাহের দিন তারিখ নির্ধারন করা হয়।

এ দুটি বাল্য বিয়ের খবর পেয়ে জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সারোয়ার হোসেন বকুল উপজেলা প্রশাসনকে অবগত করলে উপজেলা প্রশাসনের প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করে এ দুটি মেয়ের অপ্রাপ্ত বয়সের বিষয়ে সত্যতা পাওয়ার পর বিবাহ বন্ধ করে। এবং মেয়েদের প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত তাদের বিয়ে দিবেনা মর্মে অবিভাবক লিখিত অঙ্গীকার নামা দেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: