সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৪ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরকারের ব্যাপক নিরাপত্তার পরও সাভারে বিদেশিদের আতঙ্ক এখনো কাটেনি

bideshiনিউজ ডেস্ক : গুলশানে আর্টিজানে বিদেশিদের হত্যার পর থেকে নিরাপত্তহীনতায় ভুগছেন ভিনদেশিরা। তাই আস্থা ফেরাতে তাদের নিরাপত্তা নিশ্চিতে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে শিল্প প্রতিষ্ঠার ও প্রশাসন। কিন্তু তাতেও কোনো সুফল মেলেনি। যার ফলে সাভারে তৈরি পোশাক কারখানায় কর্মরত বিদেশিরা চলা ফেরা করছেন এখনও সিমিত।

শিল্প অঞ্চল হওয়ায় সাভারে রপ্তানি প্রক্রিয়াজাত করন এলাকা ও তৈরি পোশাক কারখানায় কাজ করেন বিপুল সংখক বিদেশি। তাই কর্মস্থলের সুবাদে তারা সাভার এলাকায়ই বসবাস করে। যার ফলে সাভারের হাট বাজার আর প্রতিষ্ঠানে আগে তারা চলা ফেরা করতো নির্ভিগ্নে। কিন্তু গুলশানে আর্টিজানে হামলার পর থেকে নিজেদের গুটিয়ে নিয়েছেন তারা। প্রশাসনের বার্তি সতর্কতা থাকার পরেও খুব বেশি প্রয়োজন ছাড়া বাহিরে বের হচ্ছে না কেউই। এতে লোকসানে পড়েছে বিদেশিদের ওপর নির্ভশীল হোটেলগুলো।

নিরাপত্তা আর নজরদারিতে মূলত কর্মস্থলেই দিন কাটছে বিদেশিদের। সেখানে তাদের নিরপত্তা নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন সাভার সার্কেলের পুলিশ সুপার নজমুল হাসান ফিরোজ। জান যায়, কর্মসূত্রে সাভারের শিল্প কারখানাগুলোয়ে প্রায় এক হাজারের বেশি বিদেশি নাগরিক বসবাস করেছেন বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনী।-সূত্র: যমুনা টেলিভিশন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: