সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ২৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাখি শিকারের মাধ্যমে অস্ত্রের প্রশিক্ষণ নেয় নারী জঙ্গিরা

full_245845621_1471843224নিউজ ডেস্ক: গত ১৬ আগস্ট রাজধানীর মগবাজার এলাকা থেকে নতুন ধারার জেএমবির চার নারী সদস্যকে আটক করেছে র‌্যাব-৪। জিহাদের প্রস্তুতি পর্বের আওতায় গাজীপুরের সাইনবোর্ড হাজীরপুকুর এলাকায় পাখি শিকারের মাধ্যমে টার্গেট শুটিংয়ের প্রশিক্ষণ নিয়েছে বলে জানা যায়।

আরও জানা যায়, হাজীরপুকুর এলাকায় প্রশিক্ষণ নেয়ার পর তাদের ধানমণ্ডির একটি বাসায় খেলনা পিস্তল দিয়ে যে কোনো বস্তুকে টার্গেট করে শুটিং প্র্যাকটিস করত।

আটকের পর ঐশি, আকলিমা, মেঘনা ও মৌ নামের ওই চার নারী জেএমবি সদস্য র‌্যাব হেফাজতেই আছে। এদের মধ্যে ঐশী ঢাকা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক। বাকি তিনজন মানারাত বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষার্থী।

ইন্টার্ন ডাক্তার ঐশীর ল্যাপটপে কিছু নির্দেশনা ছিল, যা সে মুছে ফেলেছে। তবে গোয়েন্দারা ল্যাপটপের অধিকতর ফরেনসিক পরীক্ষার মাধ্যমে এসব তথ্য উদ্ধার করতে সক্ষম হন। সেখানে কথিত জিহাদের জন্য নিজেকে গড়ে তোলার প্রয়োজনীয় নির্দেশনাগুলো পাওয়া যায়।

ওই ৪ নারীকে জিহাদের প্রস্তুতি নেওয়ার পাশাপাশি বিভিন্ন বিধিনিষেধ অনুসরণ করার নির্দেশনা ছিল। একটি নির্দেশনা প্রস্তুতি পূর্ণ না হওয়া পর্যন্ত কথিত ‘শহীদ’ অপারেশনে যাওয়া যাবে না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: