সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৭ মাস ধরে গর্ভবতী!

mother-china20160821095302আন্তর্জাতিক ডেস্ক::
একজন নারী গর্ভবতী হলে সাধারণত সন্তান জন্ম দিতে সময় লাগে ৩৭ থেকে ৪১ সপ্তাহ অর্থাৎ ৯ মাস ১০ দিন থেকে ১০ মাস ১০ দিন। এই সময়ের মধ্যেই পরিপূর্ণ হয় শিশুর শারীরিক গঠন। এর পরেই একটি ফুটফুটে শিশু পৃথিবীর আলো দেখে। তবে অনেক সময় এই সময়ের ব্যতিক্রমও হতে পারে অর্থাৎ এর আগে পরেও শিশুর জন্ম হতে পারে।

কিন্তু তাই বলে ১৭ মাস ধরে গর্ভধারণ? এও কি সম্ভব? নিশ্চই অবাক হচ্ছেন? কিন্তু এমন ঘটনা সত্যিই ঘটেছে। চীনের এক নারী ১৭ মাস ধরে গর্ভবতী। সন্তান জন্ম দেয়ার সময় অনেক আগেই পেরিয়ে গেলেও এখনও নাকি তার ভ্রূণের গঠন সম্পূর্ণ হয়নি!

ঐ নারীর দাবি, তিনি ১৭ মাস ধরে গর্ভবতী রয়েছেন। মধ্য চীনের হুনান প্রদেশের বাসিন্দা ওয়াং শি নামের ওই গর্ভবতী নারীর দাবি, ২০১৫ সালের ফেব্রুয়ারি মাস নাগাদ তিনি গর্ভবতী হন। কিন্তু ডাক্তাররা বলছেন, এখনও নাকি তার ভ্রূণের গঠন সম্পূর্ণ হয়নি। আর তাই সিজার করাও তাদের পক্ষে সম্ভব নয়। কিন্তু এখন আর অপেক্ষা করতে চান না তিনি। তিনি চান যে কোন মূল্যে পৃথিবীর আলো দেখুক তার সন্তান।

কিন্তু ভ্রুণের গঠন সম্পূর্ণ না হওয়ায় তার সন্তানের জন্মের বিষয়টি নিয়ে অনিশ্চয়তায় রয়েছেন তিনি। সন্তানকে পৃথিবীর আলো দেখাতে আর কত সময় অপেক্ষা করতে হবে তা নিয়ে খুব চিন্তিত ওয়াং শি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: