সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে চা শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

121445Habiganjহবিগঞ্জ সংবাদদাতা :: বৈকুন্ঠী চা বাগান কর্তৃপক্ষ দাবি মেনে নেওয়ায় হবিগঞ্জের লস্করপুর ভ্যালির ২৩টি চা বাগানের শ্রমিকরা একযোগ ২ ঘণ্টার কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন। আজ সোমবার সকালে তারা কর্মবিরতি প্রত্যাহার করেন বলে জানিয়েছেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সভাপতি মাখন লাল কর্মকার। তিনি জানান, বৈকুণ্ঠীপুর চা বাগান কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন-ভাতা দেওয়ার পক্ষে কিছু সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

বাগান কর্তৃপক্ষের পক্ষে দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপক শাহজাহান ভূঁইয়া ও চা শ্রমিক ইউনিয়নের ভ্যালি কমিটির নেতাদের উপস্থিতিতে লিখিতভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়। দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপক শাহজাহান ভূঁইয়া স্বাক্ষরিত দুই দফা সম্বলিত সিদ্ধান্তে উল্লেখ করা হয়, চলতি ভাদ্র মাসের মধ্যে শ্রমিকদের চলতি মজুরিসহ বকেয়া মজুরি এবং স্টাফদের বকেয়া বেতন সম্পূর্ণ পরিশোধ করা হবে। এবং আশ্বিন মাসের মধ্যে কিস্তিতে চা শ্রমিকদের প্রভিডেন্ট ফান্ডের সব টাকা পরিশোধ করা হবে।

৪ মাস ধরে হবিগঞ্জের মাধবপুর উপজেলার বৈকুণ্ঠীপুর চা বাগানের শ্রমিকদের বেতন এবং রেশন বন্ধ রয়েছে। এর প্রতিবাদে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন এ আন্দেলনের ডাক দেয়। একই সঙ্গে ওইদিন দেশের আরো ৬টি ভ্যালি সিলেট, জুড়ি, লংলা, মনু-ধলই, বালিশিরা ও চট্টগ্রাম ভ্যালিতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে স্মারকলিপি পেশ করারও কথা ছিল।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: