সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকায় পৌঁছেছেন ‌‌‍‘কাটার মাস্টার’ মোস্তাফিজ

7-5খেলাধুলা ডেস্ক: লন্ডনের ক্রমওয়েল হাসপাতালে বাম কাঁধে সফল অস্ত্রোপচারের পর আজ দেশে ফিরেছেন জাতীয় দলের অন্যতম সেরা পেসার মোস্তাফিজুর রহমান। সকাল সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। যদিও গত ১৯ আগস্ট শুক্রবার তার দেশে ফেরার কথা ছিল।

গতকাল রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় লন্ডন ত্যাগ করেন এ পেসার। তার সফর সঙ্গী হয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরী। এর আগেঅস্ত্রোপচারের সময় তাকে সাহস দিতে লন্ডন গিয়েছিলেন বিসিবির এ চিকিৎসক।

অভিজ্ঞ অর্থোপেডিক সার্জন ওয়ালেস মোস্তাফিজের অস্ত্রোপচার করেন। দেশে ফেরার আগে গত বুধবার মোস্তাফিজ আরেকবার চিকিৎসকের কাছে চেক আপের জন্য গিয়েছিলেন।

ওয়ালেসের সঙ্গে দেখা করার পর জানা যায়, অস্ত্রোপচার-পরবর্তী কোনো জটিলতা নেই তার বাঁ কাধে।

মোস্তাফিজের সঙ্গে থাকা বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরী জানিয়েছিলেন, মোস্তাফিজের ক্ষত শুকিয়ে আসছে। তাকে পুনর্বাসনের একটি পরিকল্পনা দেওয়া হয়েছে। ঢাকায় ফিরে সেটাই অনুসরণ করা হবে।

এদিকে, বিসিবির একটি সূত্র থেকে জানা যায়, দেশে ফেরার পর পুনর্বাসনের জন্য মোস্তাফিজের দায়িত্ব দেওয়া হবে ফিজিও বায়েজেদুল ইসলামের উপর।

সাসেক্স ছেড়ে দেওয়ার পর মোস্তাফিজ যুক্তরাজ্য প্রবাসী এ জি এম সাব্বিরের বাসায় অবস্থান করছিলেন। তবে, অস্ত্রোপচারের পর পূর্ব লন্ডনের ডেগেনহামে মোস্তাফিজকে নিয়ে বোনের বাসায় উঠেন সাব্বির।

পুনর্বাসন প্রক্রিয়া ঠিকমতো চললে ৫ থেকে ৬ মাসের মধ্যে মাঠে ফিরতে পারবেন মোস্তাফিজ। সবকিছু ঠিকঠাক থাকলে টেনিস বলে বোলিং শুরু করতে পারবেন এক মাস পর থেকেই। ব্যাটিংটাও চালিয়ে যেতে পারবেন।

হাত-পায়ে যাতে জড়তা না এসে যায় এই কারণে আপাতত মুস্তাফিজকে হালকা ব্যায়াম করানো হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: