সর্বশেষ আপডেট : ১৯ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জ কলেজ সরকারীকরণে আনন্দের বন্যা

unnamedমতিউর রহমান মুন্না :: নবীগঞ্জ বিশ্ব বিদ্যালয় ডিগ্রী কলেজকে সরকারীকরণের ঘোষনায় নবীগঞ্জের সকল শ্রেণী পেশার মানুষের মাঝে আনন্দ উল্লাস দেখা দিয়েছে। পাশাপাশি উক্ত কলেজকে জাতীয়করণ করায় প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন কলেজের শিক্ষক মন্ডলী, গভঃবডি, শিক্ষার্থীরাসহ এলাকাবাসী।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, নবীগঞ্জের ঐতিহ্যবাহী এ বিদ্যাপিট ১৯৮৪ সালে বন্যা আশ্রয় কেন্দ্রে চালু হয়েছিল। রাজনীতি মুক্ত গুটিকয়েকজন ছাত্র/ছাত্রী নিয়ে শুধুমাত্র মানবিক ও বাণিজ্য বিভাগ দিয়ে কলেজটি চালু হয়। দীর্ঘ প্রায় ১০ বছর পরে ১৯৯৪ সালে জন্তরী গ্রামের জমিদার বাড়িসহ কয়েকজন শিক্ষা অনুরাগীর দানকৃত ভুমিতে নবীগঞ্জ কাজিরবাজার সড়কস্থ জন্তরী গ্রামের সন্নিকটে কলেজটি স্থানান্তরিত হয়। বর্তমানে অর্নাসসহ সকল বিভাগে প্রায় ৩ হাজার ছাত্র ছাত্রী রয়েছেন ওই কলেজে। সুন্দর মনোরম পরিবেশে নতুন নতুন ভবন ও সীমানা প্রাচীর বেষ্টিত সবুজ ঘাষে সমারোপ কলেজটি অনেকেরই দৃষ্টি নন্দন করে।

ঐতিহ্যবাহী উক্ত কলেজটিকে জাতীয়করণের দাবী উঠেছিল কয়েক বছর আগ থেকেই। এক পর্যায়ে স্থানীয় সংসদ সদস্য এম এ মুনিব চৌধুরী বাবু, উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, শিক্ষকমন্ডলীসহ সরকারী দলের অনেক নেতৃবৃন্দের আন্তরিক সহযোগিতায় সরকার গত শনিবার নবীগঞ্জ কলেজটি জাতীয়করণের ঘোষনা দেন। এ খবর পেয়ে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সকল মহলে আনন্দ উল্লাস দেখা দিয়েছে। অনেকেই বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। শিক্ষকমন্ডলী ও গভঃবডির সদস্যবৃন্দ এ কলেজকে জাতীয়করণের ঘোষনা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্থানীয় সংসদ সদস্য এম এ মুনিব চৌধুরী বাবু, উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডঃ মোঃ আলমগীর চৌধুরী, শিক্ষা সচিবসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন।

 এ ব্যাপারে এমপি মুনিম চৌধুরী বাবু বলেন, নবীগঞ্জ কলেজ সরকারীকরণ নির্বাচনী প্রতিশ্র“তি ছিল। আজ তা বাস্তবায়িত হওয়ায় আল্লাহর কাছে লাখ শোকরিয়া আদায় করছি। সেই সাথে বর্তমান প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবসহ সংশ্লিষ্ট সকলের প্রতি নবীগঞ্জ-বাহুবলবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই।

এখন কলেজটি বিশ্ববিদ্যালয় কলেজ। নিজস্ব জায়গায় সুপ্রতিষ্টিত হয়েছে। অবশেষে সরকারীকরণ হল প্রিয় কলেজটি। প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী বলেন, সারাদেশের উপজেলা পর্যায়ে স্কুল, কলেজ জাতীয়করণ একমাত্র জননেত্রী শেখ হাসিনার সরকারের পক্ষে সম্ভব হয়েছে। শুধু নবীগঞ্জ কলেজ নয়, এর আগে শত বছরের ঐতিহ্যবাহী নবীগঞ্জ জে কে হাইস্কুলটিকেও সরকারীকরণ করা হয়েছে। এই সরকারের প্রতি নবীগঞ্জবাসী চিরঋনি। এডঃ আলমগীর চৌধুরী সরকারের অসামন্য অবদানের জন্য নবীগঞ্জবাসীর পক্ষ থেকে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা সচিবসহ সংশ্লিষ্ট সকলকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: