সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাবুলের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন রাষ্ট্রপতি

Abdul_Hamid-md20160722201056-copy-195x200নিউজ ডেস্ক : এসপি বাবুল আক্তারের পদত্যাগ কার্যকর কিংবা চাকরিতে যোগাদানের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দিবেন রাষ্ট্রপতি। এ ব্যাপারে সিদ্ধান্তের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ফাইলটির রাষ্ট্রপতির কার্যালয়ে পাঠানো হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বিদেশ থেকে ফিরে এ বিষয়ে তার সিদ্ধান্ত দিবেন। তিনি কি সিদ্ধান্ত নেওয়া যেতে পারে সে ব্যাপারে রাষ্ট্রপতির কাছে সুপারিশও করতে পারেন।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রীর ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী বিদেশ থেকে আসার পর বিষয়টি তার কাছে উপস্থাপন করা হবে। তিনি পুরো বিষয়টি বিবেচনা করে একটি সিদ্ধান্ত দিতে পারেন। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আইন-শৃঙ্খলা বাহিনীর চাকরিতে চাইলেই যে কেউ যেকোনো সময়ে পদত্যাগ করতে পারেন না। আবার একবার পদত্যাগপত্র জমা দেওয়ার পর তিনি আবার চাইলেই চাকরিতে ফিরতে পারেন না।

এদিকে সূত্র জানায়, বাবুলের ভাগ্যে শেষ পর্যন্ত কি হবে এই জন্য অপেক্ষা করতে হবে। কারণ তার স্ত্রী মিতু হত্যাকা-ের শিকার হওয়ার পর বাবুল আর চাকরিতে নিয়মিত হননি। অনুপস্থিত ছিলেন। একপর্যায়ে মিতু হত্যার ঘটনার ব্যাপারে তাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাসা থেকে নিয়ে জিজ্ঞাসাবাদও করে। ওই সময়ে তার কাছ থেকে পদত্যাগপত্রে স্বাক্ষর নেয়া হয় বলে তার পরিবারের তরফ থেকে অভিযোগ করা হয়েছিল। যদিও এ ব্যাপারে বাবুল নিজে মিডিয়ার কাছে মুখ খোলেননি। বাবুল বর্তমানে তার শ্বশুরের বাসায় অবস্থান করছেন। তিনি তার চাকরিতে যোগ দেওয়ার জন্য পুলিশের সদর দফতর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন।
এর আগে গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে যে, বাবুলকে যখন নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় ওই সময়ে তিনজন ডিআইজি তাকে মাহমুদা হত্যায় বাবুলের জড়িত থাকার বিষয়ে তথ্য প্রমাণ দেন ও তাদের কাছে এ ব্যাপারে সব প্রমাণ রয়েছে বলেও জানান। তখন তারা তাকে প্রস্তাব দেন, তিনি পুলিশ বাহিনী থেকে অব্যাহতি নিতে হবে স্বেচ্ছায় এই জন্য পদত্যাগ করতে হবে। আর পদত্যাগ না করলে তাকে মাহমুদা হত্যার ঘটনায় জড়িত হতে হবে। তার সামনে দুটি বিকল্পের মধ্যে একটি তাকে বেছে নেওয়ার জন্য বলা হলে তিনি পদত্যাগের পক্ষেই সম্মতি দেন। সেই হিসাবে তার পদত্যাগপত্র নেওয়া হয়।

সূত্র জানায়, বাবুলের ব্যাপারে কি সিদ্ধান্ত নেওয়া হবে এই ব্যাপারে সরকারের ও পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতির অপেক্ষায় রয়েছে পুলিশ। এনিয়ে এর আগে সচিবালয়ে একটি বৈঠকও হয়েছে। ওই বৈঠকে পুলিশ ও গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা ও সরকারের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তি উপস্থিত ছিলেন। সেখানে বাবুলের ভূমিকা ও তার ব্যাপারে কি করা হবে সেই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার ব্যাপারে গৃহীত সিদ্ধান্ত শিগগিরই কার্যকর করা হবে। আমাদের সময়.কম

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: