সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গুলশানে জঙ্গি হামলা নিয়ে সিনেমা হচ্ছে বলিউডে

full_1450856229_1471840292বিনোদন ডেস্ক: এবার ঢাকার গুলশানের জঙ্গি হামলা নিয়ে ছবি নির্মাণ করতে যাচ্ছেন ভারতীয় চলচ্চিত্র পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়। এর আগে ভারতে আলোচিত শিনা বোরা হত্যাকাণ্ড অবলম্বনে ‘ডার্ক চকলেট’ তৈরি করেছিলের তিনি। এবার গুলশান হত্যাকাণ্ড হবে সিনেমার মূল উপজিব্য। হামলার ভয়াবহতাকে প্রসঙ্গ করেই ভারতে তৈরি হতে চলছে সিনেমাটি।

অগ্নিদেব তার এই ছবির নাম রেখেছেন ‘জিহাদ’। সিনেমার শুটিং শুরু হতে যাচ্ছে শিগগিরই। এতে প্রধান চরিত্রে অভিনয় করছেন রোহিত রায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, রাজেশ শর্মা এবং ব্যোমকেশ-খ্যাত অভিনেত্রী-মডেল র‍্যাচেল হোয়াইট।

ভারতীয় গণমাধ্যমের খবর শিনা বোরা হত্যাকাণ্ড নিয়ে ‘ডার্ক চকোলেট’ ছবিটি করার পর আবারও সত্যি ঘটনা অবলম্বনে ছবি করতে চলেছেন অগ্নিদেব। মূলত আইএসের পয়েন্ট অফ ভিউ উঠে আসবে এই ছবিতে। কারা বানাল আইএস, কী ভাবে দুনিয়া জোড়া সন্ত্রাস ছড়াল তারা, তাদের দৃষ্টিভঙ্গীই বা কী? এই প্রশ্নগুলোই মুখ্য বিষয় হয়ে ঘোরাফেরা করবে ছবিতে।

দুই একদিনের মধ্যেই কলকাতায় শুটিং শুরু হচ্ছে ‘জেহাদ’ এর। পরবর্তী পর্যায়ে তুরস্ক, বার্সেলোনা, প্যারিস, এমনকী সিরিয়া সীমান্তেও শুটিংয়ের পরিকল্পনা রয়েছে পরিচালকের।

পরিচালক জানিয়েছেন, একটা ফিকশনকে কেন্দ্র করে গল্প গড়ে উঠবে। রোহিত রায় আর ঋতুপর্ণা সেনগুপ্ত থাকবেন ছবিতে স্বামী-স্ত্রীর ভূমিকায়। আর, রোহিতের প্রাক্তন স্ত্রী যে মারা যাবে বাংলাদেশের জঙ্গি হানায়, সেই চরিত্রটিতে অভিনয় করছেন কনীনিকা।

কিন্তু, কোন অভিনেত্রী তাহলে এই ছবিতে যোগ দিলেন জঙ্গি-দলে? তিনি র‍্যাচেল হোয়াইট! তাকে দেখা যাবে এক সিরিয়ান টেররিস্টের ভূমিকায়। এছাড়া আরও একটি সত্যি ঘটনা জুড়ে থাকবে ছবির চিত্রনাট্যে। বাংলাদেশে গুলশানের তারিশি জৈনের ঘটনা ছবিতে হুবহু না থাকলেও কিছুটা থাকবে।

প্রসঙ্গত, গত পহেলা জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জিম্মিকে হত্যা করে জঙ্গিরা। নিহতদের মধ্যে তারিশি জৈন একজন ভারতীয় তরুণী।

অনেক রিসার্চ ওয়ার্ক করতে হয়েছে পরিচালককে এরকম একটা পটভূমির নেপথ্যে ছবি বানানোর জন্য। সেই জন্যই ‘জিহাদ’ ছবিটির সিনেম্যাটোগ্রাফি করতে চলেছেন পরিচালক অগ্নিদেব নিজেই। যে দৃশ্যাবলী রয়েছে তার চিন্তায়, নিজেই তা মূর্ত করবেন ছবির শরীরে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: