সর্বশেষ আপডেট : ১ মিনিট ২০ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বসুন্ধরা সিটির আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন

Bashundhara-City-Fire-ed

ডেইলি সিলেট ডেস্ক :: রাজধানী ঢাকার পান্থপথে অবস্থিত বহুতল বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে দুইদফা অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রোববার সকাল ১১টার দিকে বসুন্ধরার সিটি শপিং কমপ্লেক্সের ছয়তলার একটি দোকানে এই আগুনের সূত্রপাত হয়। এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

দমকল বাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান জানান, ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। সকাল ১১টা ২৩ মিনিটে অগ্নিকান্ডের স্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করেন। এই সময় আতঙ্কিত হয়ে বিভিন্ন দোকান থেকে ক্রেতা ও বিক্রেতারা দ্রুত বেরিয়ে আসেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা আরো বলেন, “লেভেল ৬ এর একটি দোকান থেকে ধোঁয়া বের হয়ে আসছে বলে সেখানকার নিরাপত্তাকর্মীরা তাকে জানিয়েছেন। কয়েক বছর আগেও রাজধানীর অন্যতম এই শপিং মলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় জান মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

এদিকে, দুই ঘণ্টার চেষ্টায় দুপুর সোয়া ১টার দিকে আগুন ‘অনেকটা নিয়ন্ত্রণে’ আসে। আগুনে এখনও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। বিকাল ৪টার দিকেও ভবনটি থেকে ধোঁয়া বের হচ্ছিল।

আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়নি জানিয়ে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ বলেন, ভেতরে আগুন কিছুটা আছে, তবে তা নিয়ন্ত্রণে আছে। “ভেতরে অনেক দাহ্য পদার্থ, সে কারণে আগুন নিয়ন্ত্রণে সময় লাগছে। তবে আগুন নতুন করে ছড়াচ্ছে না।”

বিকাল সাড়ে ৪টার দিকে ভবনের ছাদ আটকে থাকা ১১ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মিজানুর রহমান।

আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। জনপ্রিয় এই শপিং মলে আবারও আগুনের ঘটনায় বাইরে জড়ো হন সংবাদকর্মীরাও।  বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লাগার কথা শোনা গেলেও তা নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস বা কোনো দোকানকর্মী।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমদ খান জানিয়েছেন, অগ্নিকাণ্ডের কারণ জানতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আতঙ্কিত হয়ে ভবনটি থেকে ক্রেতা-বিক্রেতারা দ্রুত বেরিয়ে আসতে দেখেন তিনি। তখন ওই এলাকায় হালকা বৃষ্টি হচ্ছিল। রাজধানীর অন‌্যতম বৃহৎ এই শপিং কমপ্লেক্সে লাগোয়া দুটি ভবন রয়েছে। এর পান্থপথ সড়কমুখী আট তলা ভবন এবং পেছনের ১৯ তলা ভবন। ২০০৯ সালের ১৩ মার্চ এই ভবনের উপরের দিকে ভয়াবহ আগুনে সাত জনের মৃত্যু হয়, আহত হন শতাধিক। এরপর ওই বছরেরই অগাস্টে এবং ২০১৫ সালের ৩ সেপ্টেম্বর বসুন্ধরা সিটিতে অগ্নিকাণ্ড ঘটে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: