সর্বশেষ আপডেট : ২ মিনিট ১১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বয়স ধরে রাখে যে ফলগুলো!

14লাইফস্টাইল ডেস্ক: প্রকৃতির নিয়ম অনুযায়ী বয়স বাড়বে, এটাই স্বাভাবিক। তবে চেহারার বয়সের ছাপ এড়াতে নিয়মিত কিছু ফল খাওয়া জরুরি। এসব ফলের অ্যান্টিঅক্সিডেন্ট বলিরেখা দূর করে ত্বকের লাবণ্য ধরে রাখে এবং ত্বক টানটান রাখে। এ ছাড়া ত্বকের পানিশূন্যতা দূর করে ত্বককে করে স্বাস্থ্যোজ্জ্বল ও দাগহীন।
চেহারার বয়সের ছাপ দূর করতে যে ফলগুলো খাবেন, সেগুলোর একটি তালিকা প্রকাশ করা হয়েছে।
তরমুজ
চেহারার বয়সের ছাপ দূর করতে তরমুজের কোনো বিকল্প নেই। এই ফলের বিচিও স্বাস্থ্যজ্জ্বল ত্বকের জন্য গুরুত্বপূর্ণ। কারণ, এর ভিটামিন ও অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের লাবণ্য ধরে রাখে।
বেদানা
বেদানার ভিটামিন ও মিনারেল ত্বককে সুস্থ রাখে। এটি ত্বকের কোষে প্রয়োজনীয় পুষ্টি যোগায় এবং কোলেজেনের স্থিতিস্থাপকতা ধরে রাখে। নিয়মিত বেদানা খেলে ত্বক হয় টানটান ও সতেজ।
কলা
কলার ভিটামিন-সি ও বি৬ ত্বক টানটান রাখতে সাহায্য করে। নিয়মিত কলা খেলে ত্বকের পানিশূন্যতা দূর হয় এবং ত্বক সহজে কুঁচকায় না।
অ্যাভোকাডো
অ্যাভোকাডোতে প্রচুর পরিমাণে ভিটামিন-ই ও বি রয়েছে, যা গভীর থেকে ত্বকের পুষ্টি যোগায়। ভিটামিন-ই ত্বক সুস্থ রাখে এবং ত্বকে পানির মাত্রা বজায় রাখে। এর ফলে ত্বক কুঁচকে যায় না এবং ত্বক থাকে বলিরেখামুক্ত।
কিউই
ত্বকের বলিরেখা দূর করতে কিউই ফল নিয়মিত খান। এতে প্রচুর পরিমাণে ভিটামিন-সি ও ই রয়েছে, যা ত্বকের কোঁচকানো ভাব দূর করে। এ ছাড়া ত্বকের সংক্রমণজাতীয় সমস্যারও সমাধান করে কিউই।
আঙুর
আঙুরে থাকা ভিটামিন-সি ত্বকের কোঁচকানো ভাব দূর করে ত্বককে টানটান করে। এ ছাড়া এর অ্যান্টিঅক্সিডেন্টস ত্বককে রাখে দাগহীন ও বলিরেখামুক্ত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: