সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুন্দরবন বাঁচাতে এবার অভিনেত্রী নওশাবার চিত্রকর্ম

sundorbanবিনোদন ডেস্ক :: অভিনেত্রী নওশাবা আহমেদ অভিনয় করছেন নিয়মিত। তবে অভিনয়ের বাইরে তিনি একজন চিত্রশিল্পী। চারুকলা থেকে পাশ করেছেন বহু আগে। এছাড়াও ‘হিজিবিজি’ দল নিয়ে তিনি নানা সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে নিজেকে যুক্ত রেখেছেন। অনেকদিন ধরেই সুন্দরবন বাঁচাতে নানা কর্মকাণ্ড অংশ নিচ্ছেন তিনি। সেই জায়গা থেকে গত ১৮ আগস্ট ধানমন্ডির রবীন্দ্র সরোবরে আয়োজন করেছিলেন এক প্রতিবাদী চিত্রকর্মের। প্রথমে কেউ সাড়া না দিলেও ধীরে ধীরে বাড়তে থাকে জনতা। তারা বুঝতে পারে এটা সুন্দরবন বাঁচাতেই চিত্রকর্ম করে প্রতিবাদ জানানো হচ্ছে।

এ বিষয়ে নওশাবা বলেন, ‘এতদিন তো অনেক জায়গাতেই নানা প্রতিবাদ করেছি। কিন্তু রবীন্দ্র সরোবরে এর আগে করা হয়নি। আমি দেখতে চেয়েছিলাম এখানকার মানুষজন কে কি করে। প্রথমে সাড়া পাইনি। প্রায় আধাঘন্টা পর কিছু বাচ্চা ছেলে-মেয়েরা আসে। এরপর থেকে মানুষজন বাড়তে থাকে। সুন্দরবনকে চির সবুজ দেখতে চাই। রামপাল চাই না। এটা আমাদের চিত্রকর্মে বুঝাতে চেয়েছি। তাই আমরা সবুজ রঙকেই বেশি প্রাধান্য দিয়েছি। কারণ জাতি-ধর্ম-বর্ণ সব কিছুতেই সবুজ রঙটি সহমত ও একাত্মতা প্রকাশ করে’। তাছাড়া সবুজ রঙটি ঘিরেই আমাদের পরবর্তী পরিকল্পনা রয়েছে’।

‘বেঁচে থাকুক সুন্দরবন, বেঁচে থাকুক সুন্দর মন’ এই কথাটি ধরেই এখন সবুজ প্রিয় সকল মানুষই চাচ্ছেন যাতে করে সুন্দরবনে রামপাল কয়লা বিদ্যুৎকেন্দ্রের চুক্তিপত্র বাতিল হোক। এই চিত্রকর্মে জনাতার নানা কথা নিয়ে নির্মিত হচ্ছে একটি ভিডিও। যা খুব শিগগিরই অভিনেত্রী নওশাবা ইউটিউবে প্রকাশ করবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: