সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বঙ্গবন্ধু হত্যা ঠেকাতে দায়িত্ব পালনে ব্যর্থদের বিচার হবে

150754_1নিউজ ডেস্ক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট যারা বঙ্গবন্ধু হত্যা ঠেকাতে দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন তাদের বিচার হবে। বাংলার মাটি তাদের ক্ষমা করবে না।

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয় শাখা স্বাধীনতা চিকিৎসক পরিষদ এ সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ‘৭৫ এর ১৫ আগস্ট যারা বঙ্গবন্ধু হত্যা ঠেকাতে দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন তাদের বিচার হবে। বাংলার মাটি তাদের ক্ষমা করবে না। বঙ্গবন্ধুর খুনিদের যারা পুনর্বাসিত করেছে বাংলার মাটি তাদের হজম করবে না। বিশ্বাসঘাতকদের ইতিহাস ক্ষমা করবে না। এটাই ইতিহাসের অমোঘ সত্য।’
হত্যা হত্যাকে ডেকে আনে উল্লেখ করে মন্ত্রী বলেন, জিয়াউর রহমান যদি বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত ও পুনর্বাসিত না করতেন, তাহলে আরেকটি ষড়যন্ত্রের বুলেট তাকে হত্যা করার দুঃসাহস পেতো-এটা আমাদের বিশ্বাস হয় না।

শোক দিবসে বক্তৃতার বাড়াবাড়ি দেখে বিরক্তি প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, যার যার জায়গায় যদি সততা নিয়ে কাজ করি তাহলেই বঙ্গবন্ধুর প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা প্রদর্শন করা হবে।

যোগ্যতার ভিত্তিতে বঙ্গবন্ধু পরিবার দেশে এবং বিদেশে প্রতিষ্ঠিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় বাংলাদেশের আইটি বিপ্লবের আর্কিটেক্ট। প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল বিশ্বমঞ্চে অটিজম নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক ব্রিটিশ পার্লামেন্টে সবচেয়ে সাড়া জাগানো তরুণ বক্তাদের একজন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও সমাজকল্যাণ উপদেষ্টা বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কামরুল হাসান খান, স্বাচিপ সভাপতি ডা. ইকবাল আর্সলান, স্বাচিপ মহাসচিব ডা. এম এ আজিজ প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: