সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৪৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আফগানিস্তানের খান আবাদ তালিবানের দখলে

E931AAE1-F2C5-42EF-AB40-C81E97A59582_w987_r1_sআন্তর্জাতিক ডেস্ক: আফগান কর্মকর্তা এবং বিদ্রোহীদের সুত্রগুলো বলছে তালিবান বাহিনী রাতভর এবং ভোর বেলা আফগানিস্তানের পূর্ব এবং উত্তরের দুটি জেলার উপর আক্রমণ চালিয়েছে এবং একটি জেলার নিয়ন্ত্রণ গ্রহণ করেছে। খবর-ভয়েজ অব আমেরিকা।

স্থানীয় পুলিশ কমান্ডার মুনির হিমাত ভয়েস অফ আমেরিকাকে বলেছেন, শত শত তালিবান পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশের পাকিস্তানের সীমান্তবর্তী হেসারাক জেলায় ভোর বেলায় হামলা চালায়। তবে বিমান অভিযানের সাহায্যে আফগান নিরাপত্তা বাহিনী তাদের ফেরৎ পাঠায় এবং এতে তালিবানে বিপুল ক্ষয়-ক্ষতি হয়েছে। তিনি জানান যে ঐ জেলার কোন কোন এলাকায় যুদ্ধ এখনও চলছে।

আফগান কর্মকর্তারা আরও জানান যে, রাতভর লড়াইয়ের পর পূর্বাঞ্চলের কুন্দুজ প্রদেশের খান আবাদ জেলার পতন ঘটেছে তালিবানের হাতে। তবে আলিয়াবাদ জেলায় তুমুল যুদ্ধ চলছে।

তালিবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলছেন যে, তারা উত্তরের কুন্দুজ প্রদেশের খান আবাদ জেলার সম্পূর্ণ নিয়ন্ত্রণ গ্রহণ করেছেন এবং বিদ্রোহীরা যেসব আফগান সৈন্যকে আটক করেছে তাদের ভিডিও প্রচার করেছে। এর ফলে তালিবান কৌশলগত ভাবে ঐ প্রদেশের রাজধানী যা কুন্দুজ নামে পরিচিত তা আবারও দখল করে ফেলতে পারে। এর আগে গত বছর তারা অল্প সময়ের জন্যে ঐ প্রদেশের রাজধানী দখল করে নিয়েছিল।

সমালোচকরা বলছেন যে, সাম্প্রতিক সময়ে আফগান বাহিনীর বেশ কিছু অর্জন, সম্প্রতি যুদ্ধক্ষেত্রে তালিবানের বিজয়ের কাছে ম্লান হয়ে গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: