সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিহত আজিরের দাফন সম্পন্ন, রোববার ‘ঢাকা-সিলেট মহাসড়ক’ অবরোধ

574877বিশ্বনাথ প্রতিনিধি:
তুচ্ছ ঘটনার জের ধরে শুক্রবার রাতে দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারে হামলায় নিহত ব্যবসায়ী আজির উদ্দিন (৪৫)’র দাফন সম্পন্ন হয়েছে। শনিবার বাদ আসর বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের টেংরা গ্রামের বড় জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত মরহুমের জানাযার নামাজ শেষে পঞ্চায়েতী কবরস্থানে নিহতের দাফন সম্পন্ন করা হয়।

জানাযার নামাজের পূর্বে সিতার মিয়া ও মাওলানা আব্দুর রউফ’র যৌথ সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপি নেতা সুহেল আহমদ চৌধুরী, বিশ্বনাথ সদর ইউপি’র নব-নির্বাচিত চেয়ারম্যান ছয়ফুল হক, খাজাঞ্চী ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকী, অলংকারী ইউপি চেয়ারম্যান লিলু মিয়া, নব-নির্বাচিত চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, লালাবাজার ব্যবসায়ীদের পক্ষে বক্তব্য রাখেন জাকারিয়া চৌধুরী লাকু, গ্রামবাসীর পক্ষে বক্তব্য রাখেন মজিরুল ইসলাম চৌধুরী, নিহতের পরিবারের পক্ষে বক্তব্য রাখেন অগ্রনী ব্যাংক তালতলা শাখার সহকারী ব্যবস্থাপক আল জাহান।

জানাযার নামাজের ইমামতি করেন মাওলানা আক্তার হোসেন ও মোনাজাত পরিচালনা করেন লালাবাজার আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ। জানাযার নামাজে রাজনৈতিক, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

এদিকে, জানাযার নামাজ শেষে এলাকাবাসী ও ব্যাসায়ীদের পক্ষ থেকে নিহত আজির উদ্দিন হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবিতে বিভিন্ন কর্মসূচী ঘোষণা করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে রোববার দুপুর ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত লালাবাজারে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ ও একই সময়ে লালাবাজারে অবস্থিত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে।

প্রসঙ্গত, শুক্রবার রাত সাড়ে ১০টায় তুচ্ছ ঘটনার জের ধরে ভরাউট গ্রামের একদল উশৃংঙ্খলের হামলায় লালাবাজারে খুন হন ফার্মেসী ব্যবসায়ী আজির উদ্দিন। এঘটনার জের ধরে শুক্রবার রাতে বিশ্বনাথ উপজেলা টেংরা গ্রাম ও দক্ষিণ সুরমা উপজেলার ভরাউট গ্রামবাসীর মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনা সংগঠিত হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: