সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২৮ আগস্ট দেশব্যাপী পেট্রোল পাম্প বন্ধের হুমকি

150737_1নিউজ ডেস্ক: তেল বিক্রির কমিশন ও ট্যাংক লরির ভাড়া বাড়ানোসহ সরকারের কাছে ১২ দফা দাবি পেশ করেছে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক পরিষদ।

একই সঙ্গে ২৮ আগস্টের মধ্যে এসব দাবি পূরণ না হলে ওইদিন সকাল ছয়টা থেকে দুপুর তিনটা পর্যন্ত দেশব্যাপী জ্বালানি তেল বন্ধের ঘোষণা দিয়েছে সংগঠনটির নেতারা।

শনিবার দুপুরে কাকরাইলের রাজমনি ঈসা খাঁ হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের আহ্বায়ক মোহাম্মদ নাজমুল হক এই কর্মসূচি ঘোষণা করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ১৩ দফা দাবি আদায়ের লক্ষ্যে ২০১১ সালের ১৯ মে সারা দেশে পেট্রোলপাম্প ও ট্যাংক লরিতে কর্মবিরতি পালন করা হয়। পরে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করলে তরা তিনি মাসের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস দেন। কিন্তু তিন মাসের জায়গায় পাঁচ বছরেরও বেশি সময় পার হলেও সমস্যা সমাধান তো দূরের কথা উল্টো নিত্য নতুন সমস্যা তৈরি করা হচ্ছে। এর ফলে জ্বালানি সেক্টরে মালিক-শ্রমিকদের টিকে থাকা অসম্ভব হয়ে পড়েছে।

তিনি আরো বলেন, আগামী ২৮ আগস্টের মধ্যে এসব দাবি আদায় না হলে ওইদিন সারাদেশে কর্মবিরতি পালন করবে পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক পরিষদ।

এসব সমস্যার শিগগিরই সমাধান না হলে লাগাতার কর্মসূচি দেয়া হবে বলেও তিনি জানান।

তাদের দাবিগুলো হলো- সওজ অধিদপ্তরের ইজারা মাশুল ‘অস্বাভাবিক’ বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করা, শ্রম মন্ত্রণালয়ের ২০০৮ সালের ১০ জুনের এস আরও নং-১৪১ বাতিল করে ট্যাংকলরিকে পৃথক প্রতিষ্ঠান হিসেবে নতুন এরআরও জারি করা, বাস্তবতার নিরিখে তেল বিক্রির কমিশন ও ট্যাংক লরির ভাড়া বৃদ্ধি করা, ট্যাংকলরি শ্রমিকদের পাঁচ লাখ টাকার দুর্ঘটনা বীমা প্রথা প্রণয়ন, অপারেশন লস, ইভাপোরেশন লস এবং বিএসটিআই টলারেন্স মাত্রা যৌক্তিক হারে নির্ধারণের জন্য সংশ্লিষ্ট সকল বিভাগ কর্তৃক পরীক্ষা করে তা পুনঃনির্ধারণ করা, ফেরী ঘাটে ট্যাংক লরিকে পারাপারে অগ্রাধিকার দেয়া, ভেজাল রোধে বেসরকারি রিফাইনারি কর্তৃক তেল বিক্রি বন্ধ করা, সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী বিদ্যমান ট্যাংক লরি টার্মিনাল সংস্কার ও প্রয়োজনীয় স্থানে নতুন টার্মিনাল নির্মাণ করা, পেট্রোল পাম্প স্থাপনের নীতিমালা পুনর্বিন্যাস করা, ট্যাংকলরি চলাচলে পুলিশী হয়রানি বন্ধ করা, পেট্রোল পাম্প পরিদর্শনকালীন বিপিসি এবং সংগঠনের প্রতিনিধিদের উপস্থিতি নিশ্চিত করা, বিএসটিআইয়ের টলারেন্স মাত্রার হার যাচাইপূর্বক পুনঃনির্ধারণ না করা পর্যন্ত কার্যক্রম স্থগিত রাখা।

সংবাদ সম্মেলনের উপস্থিত ছিলেন- আয়োজক সংগঠনের সদস্য সচিব আকতার হোসেন, যুগ্ম আহ্বায়ক মো. শাহজাহান, মিজানুর রহমান রতন প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: