সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৫৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোলাপগঞ্জে শাবি’র প্রয়াত উপাচার্য ড. ছদর উদ্দিন চৌধুরীর স্বরণে শোক সভা

unnamedগোলাপগঞ্জ প্রতিনিধি:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভিসি বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী, গোলাপগঞ্জের কৃতি সন্তান প্রয়াত প্রফেসর ড.ছদর উদ্দিন আহমদ চৌধুরীর স্বরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে। শুক্রবার বিকাল ৪ টায় গোলাপগঞ্জ প্রেসক্লাবের মিলনায়তনে অনুষ্ঠিতব্য শোকসভায় সংগঠনের সভাপতি তারেক আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফাহমি আহমদ চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালক বিশিষ্ট সাংবাদিক আব্দুল আহাদ, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি শহিদুর রহমান সুহেদ, সাংবাদিক ও শিক্ষক মাহফুজ আহমদ চৌধুরী, যুবলীগ নেতা ফখরুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ রিপোর্টার’স ইউনিটির প্রচার সম্পাদক খালেদ হোসেন, জেলা ছত্রলীগ নেতা মনিরুল হক পিনু, হকি ক্লাবের সহ- সভাপতি টিপন আহমদ, সদস্যদের মধ্যে রাসেল আহমদ রাজু, মাসুদ আহমদ, সুহিন আহমদ, আহমদ রফি, বদরুল ইসলাম, মামুনুর রশীদ, তাওহিদুর রহমান শাহ্, রাসেল গাজী, ইমন আহমদ, মোস্তাফিজুর রহমান, পাবেল আহমদ, রনি আহমদ, আল-আমিন প্রমুখ।

আলোচনা সভা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন মাওলানা জালাল উদ্দিন। আলোচনা সভায় বক্তারা প্রফেসর ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী কর্ম জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, তাঁর সু- দীর্ঘ জীবনে সমাজের জন্য কাজ করে গেছেন। তিনি ছিলেন একজন আলোকিত মানুষ। আমাদের নিজেদের স্বার্থেই তাঁর মত গুণীজনদেরকে স্মরণ করতে হবে। গোলাপগঞ্জের ফুটন্ত গোলাপ ছদরুদ্দিন চৌধুরী সারাটি জীবন শিক্ষকতার মত মহৎ পেশার সঙ্গে সম্পৃক্ত থেকে আলোকিত জাতি গঠনে নিরলস প্রচেষ্ঠা চালিয়েছিলেন। তাকে নিয়ে গোলাপগঞ্জের শিক্ষিত সুধীজন তথা সচেতন মহল গর্ব করলেও তাঁর মৃত্যুর পর গোলাপগঞ্জের কোথাও শোক সভা, স্মরণ সভা বা জীবনি নিয়ে আলোচনা করার লক্ষে কোন মহলই উদ্যোগ নেননি। গোলাপগঞ্জের ব্যতিক্রম ধর্মী সামাজিক সংগঠন ”গোলাপগঞ্জ হকি ক্লাব” গোলাপগঞ্জের গোলাপ প্রফেসর ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরীর স্মরণে আলোচনা সভা ও দোয়ার মাহফিলের আয়োজন করেছে, যা প্রশংসার দাবী রাখে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: