সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৩ লাখ ৩৬ হাজার অ্যাকাউন্ট বন্ধ করেছে টুইটার

twitter priyotwitter priyoতথ্য প্রযুক্তি ডেস্ক ::

টুইটার ২০১৫ সাল থেকে এ পর্যন্ত সন্ত্রাসী কার্যক্রমের প্রচারণা বা হুমকি দেওয়ার অভিযোগে ৩৬০০০০ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে, বলে সম্প্রতি এক ব্লগপোস্টে জানিয়েছে টুইটার।

সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম মাইক্রোব্লগিং সাইট টুইটার ২০১৫ সাল থেকে এ পর্যন্ত সন্ত্রাসী কার্যক্রমের প্রচারণা বা হুমকি দেওয়ার অভিযোগে ৩৬০০০০ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে, বলে সম্প্রতি এক ব্লগপোস্টে জানিয়েছে টুইটার। ওই ব্লগ পোস্টে আরো বলা হয়েছে , টুইটার কাজ এখনও শেষ হয়নি। টুইটারে এ ধরনের কর্মকাণ্ড বন্ধ করায় উল্লেখযোগ্য পরিবর্তন আনাসহ অর্থপূর্ণ ফলাফল আনতে আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখব।

এ ধরনের অ্যাকাউন্টগুলো শনাক্তকরণে প্রথম দিকে প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের অভিযোগের উপর নির্ভর করলেও, বর্তমানে টুইটার তাদের অভিযোগ যাচাইয়ের দল বড় করেছে বলে জানিয়েছে। যদিও টুইটারের মতে, একটি অ্যালগরিদম উগ্রপন্থী প্রজ্ঞাপন শনাক্ত করতে পারে না। অ্যাকাউন্ট বাতিলের পর নতুন অ্যাকাউন্ট খুলেছে এমন ব্যবহারকারীসহ বারবার উগ্রপন্থী আচরণ করা ব্যবহারকারীদের শনাক্ত করতে তারা স্প্যাম-এর বিরুদ্ধে লড়াই করা টুলগুলোর উপর নির্ভর করছে।

তাছাড়া টুইটার জানিয়েছে , ২০১৫ সাল থেকে প্রতিদিন সন্ত্রাস সংশ্লিষ্ট অ্যাকাউন্ট বাতিলের হার ৮০ শতাংশ বেড়েছে । সেই সঙ্গে এ ধরনের কোনো নজির পাওয়া গেলে প্রতিক্রিয়া জানানো সময়ও কমিয়ে আনা হয়েছে ।

তথ্য : রয়টার্স

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: