সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৩৭ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় শোক দিবসে যুক্তরাজ্য সেচ্ছাসেবকলীগের শোকর‌্যালী

14088834_946580135468226_416071282_nরকিব মনসুর :: ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসের প্রথম প্রহরে শোকর‌্যালী করেছে যুক্তরাজ্য সেচ্ছাসেবকলীগ। রাত ১২.০১ মিনিটে পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন যুক্তরাজ্য সেচ্ছাসেবকলীগ এর নেতৃবন্দ। এরপর আলতাব আলি পার্ক থেকে শুরু হয় শোক র‌্যালী।

শোক র‌্যালীতে আওয়ামী লৗগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরাও যোগ দেন। রাত ১২.৩০ মিনিটে ব্রিকলেইন মসজিদের সামনে গিয়ে শেষ হয় র‌্যালী।

র‌্যালী পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ। তিনি বলেন, শেখ মুজিব শুধু বাংলাদেশের নেতা ছিলেন না, এশিয়ারও নন তিনি ছিলেন সমগ্র বাঙালী জাতি এবং বিশ্বের নিপীড়িত, নির্যাতিত মানুষের নেতা। তাঁকে হত্যা করে নিশ্চিহ্ন করা যায়না- বুলেটের আঘাতে তার আদর্শকে কেউ মেরে ফেলতে পারেনি। তাঁর আদর্শ, কর্মচিন্তা আজও উজ্জীবিত। তিনি এমন এক মহানায়ক যা অন্তরে লালন করতেন-কর্মে তা দেখাতেন এবং বিশ্বের বুকে উ”চারণ করতেন সেইসব নিষ্পেষিত মানুষের ধ্বনি ।

যুক্তরাজ্য সেচ্ছাসেবকলীগের সভাপতি সায়েদ আহমদ সাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিয়া আক্তার হাসেন সানুর পরিচালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন যুক্তরাজ্য সফররত বাংলাদেশ আওয়ামী লীগের উপ কমিটির সহ সম্পাদক আজিজুস সামাদ আজাদ ডন, জগন্নাথপুর পৌরসভার মেয়র আব্দুল মনাফ, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী,লন্ডন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান মোজাহিদ, সহ সভাপতি শফিক আহমদ, সেচ্ছাসেবকলীগের সহ সভাপতি আহবাব মিয়া, এনামুল হক, আকিক খান, মোসাদ্দেক কামালী, জয়ানাল আবেদীন, যুগ্ম সম্পাদক শামসুল ইসলাম বা”চু, আবুল কালাম, সাংগঠনিক সম্পাদক সাবুল আহমদ,শ্রমিক লীগের শামীম আহমদ, এম ইকবাল হোসেইন, যুবলীগের জুবায়ের আহমেদ, মতব্বির হোসেন চুন্নু প্রমূখ। সবশেষে ১৯৭৫ সালের ১৫ই আগস্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া প্রার্থণা করেন মাওলানা কুতুব উদ্দিন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: