সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অস্ত্রোপচারে বের করা হলো কাঁচের বোতল

bottle20160819205327খেলাধুলা ডেস্ক:
বরিশাল নগরীর পেয়ারা রোডের হেলথ কেয়ার ক্লিনিকে মো. জালাল(৪৫) এক দিনমজুরের পেটের ভেতর থেকে আস্ত কাঁচের বোতল বের করা হয়েছে। বোতলটি পায়ুপথ দিয়ে ভেতরে প্রবেশ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চিকিৎসকরা।

গত ১৭ আগস্ট রাত ৯টায় প্রচণ্ড পেটে ব্যথা নিয়ে বরিশাল নগরের হেলথ কেয়ার ক্লিনিকে ভর্তির পর অস্ত্রোপচারে পেট থেকে বোতল বের করেন চিকিৎসকরা।

চিকিৎসকরা জানান, প্রচণ্ড চাপ প্রয়োগ করে বোতলটি ঢোকানো হলেও রোগীর স্বজনেরা কাল্পনিক গল্প বলে আসল বিষয়টি এড়িয়ে যান। তবে সফলভাবে অস্ত্রোপচারের পর রোগী এখন সুস্থ রয়েছেন।

মো. জালাল ভোলার লালমোহনের ফরাসগঞ্জ গ্রামের আব্দুল মোনাসের ছেলে। বর্তমানে তিনি নগরীর পেয়ারা রোডের হেলথ কেয়ার ক্লিনিকের ১০৪ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন।

জালালের স্ত্রী শাহনুর বেগম জনান, তার স্বামী দিনমজুরের কাজ করেন। ঘটনার দিন গত ১৭ আগস্ট দুপুরে বাঁশের সাঁকো পার হওয়ার সময় নিচে পড়ে গিয়ে কাঁচের বোতল ঢুকে পড়ে।

তবে ক্লিনিকের মালিক ও রোগীর চিকিৎসক জাহাঙ্গীর আলম সেলিম জানান, গত ১৭ আগস্ট সন্ধ্যায় মো. জালাল পেটে প্রচণ্ড ব্যথা নিয়ে ক্লিনিকে ভর্তি হন। সে সময় রোগীর স্বজনেরা তার পেটের ভেতর প্লাস্টিকের বোতল ঢোকার কথা বলেন।

কিভাবে ওই বোতল ঢুকেছে জানতে চাইলে রোগীর স্বজনেরা কখনো বলছেন জিনের আছড় করায় এমনটা হয়েছে। আবার কখনো বলছেন বাঁশের সাঁকো পার হতে গিয়ে তা ভেঙে পানিতে পড়ার পরই এমনটা হয়েছে। এরপর বোতল খুঁজতে রোগীর কিছু পরীক্ষা-নিরীক্ষা করানো হয়।

পরীক্ষার মাধ্যমে পেটের ভেতর বোতল সাদৃশ বস্তু দেখতে পান ডা. সেলিম। এরপর তিনি পায়ুপথ দিয়ে বোতলটি বের করার জন্য অস্ত্রোপচার করেন। বোতলটি পায়ুপথ দিয়ে বের করা অসম্ভব হওয়ায় রোগীকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

কিন্তু রোগীর ইচ্ছায় ওই রাতেই পেট কেটে আরো দুই ঘণ্টার অস্ত্রোপচারের পর বোতলটি বের করা হয়। যা দেখে ক্লিনিকের সবাই অবাক হয়ে যান।

ডা: সেলিম আরো জানান, তার চিকিৎসা জীবনে এতো বড় বোতল পায়ুপথ দিয়ে পেটে ঢোকা কিংবা এমন কোনো বিষয় নিয়ে অপারেশনের কথা শোনেননি। রোগী বর্তমান সুস্থ রয়েছেন এবং পরীক্ষা-নিরীক্ষার কাগজ ও বোতলটি রোগীর স্বজনদের বুঝিয়ে দেয়া হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: