সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের নগ্ন মূর্তি উন্মোচন!

150650_1আন্তর্জাতিক ডেস্ক : রিপাবলিকান দলের মনোনীত প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নগ্ন মূর্তি উন্মোচিত হয়েছে আমেরিকার বহু শহরে। আর তাতে সাড়াও পড়েছে বেশ। বহু মানুষ ওই মূর্তির কাছে গিয়ে ছবি তুলছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়ছে হাস্যরস। খবরে বলা হয়েছে, ইনডিক্লাইন নামে ভাষ্করদের একটি সংগঠন ওই মূর্তি নিউ ইয়র্কের সিটি পার্কে স্থাপনের কৃতিত্ব দাবি করেছে।

মূলত সিটি পার্কে স্থাপনের পর থেকেই একই ধরণের আরেকটি মূর্তি ম্যানহাটনের ইউনিয়ন স্কোয়ার পার্ক ও আরো চারটি মার্কিন শহরের পাবলিক প্লেসে স্থাপন করা হয়েছে। সেখানে ট্রাম্পের গায়ের রঙ দেয়া হয়েছে হালকা কমলা রঙের।
পেটের ভুড়ি বেশ বড়। আঙ্গুলো বেশ ছোট। এছাড়া তার জননাঙ্গের আকারো অত্যন্ত খর্বকায় দেখানো হয়েছে। তবে ইচ্ছাকৃতভাবে মূর্তি থেকে বাদ রাখা হয়েছে তার অণ্ডকোষ। পুরো মূর্তির নাম দেয়া হয়েছে, ‘সম্রাটের কোন অণ্ডকোষ নেই’!

নিউ ইয়র্কে, অনুনোমোদিত এ স্থাপনার দিকে অনেক পথচারি বিস্ময় নিয়ে দেখেছেন। অনেকে তাকিয়েছেন। কেউ কেউ হাসাহাসি করেছেন। কেউ আবার দীর্ঘশ্বাস ফেলেছেন। অনেকে গিয়ে ছবি তোলা শুরু করে দেন মূর্তির সঙ্গে। তবে বিকেলের আগেই কর্তৃপক্ষ ওই স্থাপনা সরিয়ে নেয়।

এদিকে ইনডিক্লাইন নামে চিত্রকর, ভাষ্কর, সঙ্গীতশিল্পী, চলচ্চিত্রকারদের একটি সংগঠন এটি স্থাপনের কৃতিত্ব নিয়েছে। এক ইমেইলে সংগঠনটি জানিয়েছে, একই ধরণের মূর্তি সান ফ্রান্সিস্কো, লস অ্যাঞ্জেলস, সিয়াটল ও ক্লিভল্যান্ডে স্থাপন করা হয়েছে। গিঙ্গার নামে এক শিল্পী এটি নির্মানে সাহায্য করেছেন।

এক বিবৃতিতে ইনডিক্লাইন লিখেছে, ‘আমাদের ইচ্ছা মানুষ ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্ট হওয়ার ব্যর্থ ও বিভ্রমাত্মক প্রচেষ্টার দিকে ফিরে তাকাক ও হাসুক।’ ডোনাল্ড ট্রাম্পের একজন মুখপাত্রের সঙ্গে এ ব্যাপারে জানতে চাইলে তিনি তৎক্ষণাৎ কোন মন্তব্য করেননি।

সুত্র: রয়টার্স

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: