সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট বোর্ডে পাঁচ কলেজ শতভাগ পাস

13ডেইলি সিলেট নিউজ :: সিলেট শিক্ষাবোর্ডের অধীনে শতভাগ সাফল্য দেখিয়ে আলোচনায় কোম্পানীগঞ্জের সীমান্তবর্তী ভাতরাই স্কুল অ্যান্ড কলেজ। এ বোর্ডের অধীনে যে পাঁচটি কলেজ শতভাগ সাফল্য দেখিয়েছে তার মধ্যে অন্যতম এ কলেজ। তবে বরাবরের মতো শতভাগ সাফল্যের তালিকায় প্রথমে রয়েছে সিলেট ক্যাডেট কলেজের নাম। এছাড়া জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, উইমেন্স মডেল স্কুল অ্যান্ড কলেজ ও খাজাঞ্জিবাড়ি স্কুল অ্যান্ড কলেজ উচ্চ মাধ্যমিকে শতভাগ সাফল্য দেখিয়েছে।

এবার সিলেট বোর্ডের অধীনে ২৪৬টি কলেজ উচ্চ মাধ্যমমিক (এইচএসসি) পরিক্ষায় অংশ নিলেও শতভাগ সাফল্য অর্জন করে এই পাঁচটি কলেজ। কলেজগুলোর মধ্যে উইমেন্স মডেল স্কুল অ্যান্ড কলেজ ও খাজাঞ্জিবাড়ি স্কুল অ্যান্ড কলেজ সিলেট নগরীর মধ্যে অবস্থিত।

নগরীর বাইরে তথা কোম্পানীগঞ্জের সীমান্তবর্তী এলাকায় থেকেও শতভাগ সাফল্য ছিনিয়ে নেওয়া ভাতরাই স্কুল অ্যান্ড কলেজের ইংরেজির শিক্ষক রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, জিপিএ-৫ না পেলেও এখান থেকে ৩৬ জন শিক্ষার্থী অংশ নিয়ে সবাই পাস করেছেন।

এ ব্যাপারে সিলেট শিক্ষাবোর্ডের পরিক্ষা নিয়ন্ত্রক মো. সামসুল ইসলাম বলেন, গ্রামের কলেজ হলেও সঠিক শিক্ষার কারণে তারা এই সাফল্য ছিনিয়ে নিতে সক্ষম হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বেলা ১১টার দিকে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হয়। এ বছর সিলেট বোর্ডের অধীনে ২৪৬টি শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে মোট ৬৩ হাজার ৯শ’ ৫৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন ৪৩ হাজার ৮শ’ ৭০ জন। যার মধ্যে ছাত্র ২০ হাজার ৭শ’ ৭৯ ও ছাত্রী ২৩ হাজার ৯১ জন। জিপিএ-৫ পেয়েছেন মোট এক হাজার ৩শ’ ৩০ জন শিক্ষার্থী। যাদের মধ্যে ছাত্র ৭৯৪ ও ছাত্রী ৫৩৬ জন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: