সর্বশেষ আপডেট : ১ মিনিট ১০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে এইচএসসিতে পাসের হার ৪৯.৮৪, মাদ্রাসায় ৮৯.৫৮

jogonnatpurজগন্নাথপুর প্রতিনিধি ::
সারা দেশের ন্যায় বৃহস্পতিবার প্রকাশিত এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল জগন্নাথপুর উপজেলায় সন্তোষজনক হয়নি বলে মনে করছেন উপজেলাবাসী। সাতটি কলেজ প্রতিষ্ঠান থেকে ৯৯১ জন এইচএসসি শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ৪৯৪ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। পাসের হার ৪৯ দশমিক ৮৪ শতাংশ। কলেজ প্রতিষ্ঠান থেকে কোন জিপিএ-৫ আসেনি। তবে মাদ্রাসা থেকে একটি জিপিএ-৫ এসেছে। মাদ্রাসা বোর্ডের অধীনে জগন্নাথপুরে পাসের হার ৮৯ দশমিক ৫৮ শতাংশ।

এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়া উপজেলার সাতটি কলেজ প্রতিষ্ঠানের ফলাফল নিম্নে উল্লেখ করা হলো, জগন্নাথপুর ডিগ্রি কলেজে থেকে মোট ৪৪৯ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে কৃতকার্য হয়েছে ২০৪ জন। পাসের হার ৪৫ দশমিক ৪৩ শতাংশ।
সৈয়দপুর আদর্শ কলেজে থেকে ১০৬ জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য হয়েছে ৪০ জন। পাসের হার ৩৭.৭৪ শতাংশ। শাহজালাল মহাবিদ্যালয় থেকে ১৮০ জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য হয়েছে ১২৬ জন। পাসের হার ৭০ শতাংশ। রানীগঞ্জ কলেজে থেকে ৯২ জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য হয়েছে ৪৮ জন।পাসের হার ৫২.১৭ শতাংশ ষড়পল্লি স্কুল অ্যান্ড কলেজ থেকে ৭৫ জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য হয়েছে ১৮ জন। পাসের হার ২৪ শতাংশ নয়াবন্দর স্কুল ও কলেজ থেকে ৬৩ জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য হয়েছে ৪২ জন। পাসের হার ৬৬.৬৭ শতাংশ শ্রীরামসী হাইস্কুল ও কলেজ থেকে ২৬ জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য হয়েছে ১৬ জন। পাসের হার ৬১.৫৪ শতাংশ।

অপর দিকে সাতটি মাদ্রাসার ফলাফল হচ্ছে, হবিবপুর ফাজিল মাদ্রাসা থেকে ৫৩ জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য হয়েছে ৪৯ জন । পাসের হার ৯২.৪৫ শতাংশ। ইকড়ছই জামেয়া ইসলামিয়া মাদ্রাসা থেকে ২৯ জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য হয়েছে ২২ জন। পাসের হ্ার ৭৫.৮৬ শতাংশ। হলিয়ারপাড়া আলিম মাদ্রাসা থেকে ৫১ জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য হয়েছে ৪৬ জন। পাসের হার ৯০.১৯ শতাংশ। সৈয়দপুর সৈয়দিয়া শামসিয়া আলিয়া মাদ্রাসা থেকে ৫২জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য় হয়েছে ৫০ জন। পাসের হার ৯৬.১৫ শতাংশ। রানীগঞ্জ বাজার আলিম মাদ্রাসা থেকে ২৪ জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য হয়েছে ১৯ জন। পাসের হার ৭৯.১৬ শতাংশ। রসুলগঞ্জ জামেয়া কোরআনিয়া আলিম মাদ্রাসা থেকে ২৮ জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য হয়েছে ২৫ জন। পাসের হার ৮৯.২৯ শতাংশ। আল-জান্নাত ইসসামিয়া এডুকেশন ইন্সটিটিউট থেকে ৫১ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে কৃতকার্য হয়েছে ৪৭ জন। পাসের হার ৯২.১৬ শতাংশ। উপজেলার সাতটি কলেজ ও সাতটি মাদ্রাসার মধ্যে একমাত্র হলিয়ারপাড়া আলিম মাদ্রাসায় থেকে একজন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: