সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৩২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিরাই উপজেলা বাল্যবিয়েমুক্ত হচ্ছে

dirai-salla-500x330দিরাই প্রতিনিধি ::
দিরাই উপজেলার ৯ ইউনিয়নকে বাল্যবিয়েমুক্ত ঘোষণা করা হচ্ছে। আগামীকাল শনিবার উপজেলাকে বাল্যবিয়েমুক্ত ঘোষণা করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। দিরাই বিএডিসি মাঠে এ অনুষ্ঠানে সকল শ্রেণি-পেশার প্রায় ৩ হাজার লোকের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে।

ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের চেয়ারম্যান-মেম্বাররা জানিয়েছেন, গতকাল বৃহস্পতিবার উপজেলার রফিনগর, ভাটিপাড়া, রাজানগর, সরমঙ্গল, করিমপুর, জগদল ও তাড়ল ইউনিয়নকে আনুষ্ঠানিকভাবে বাল্যবিয়েমুক্ত ঘোষণা করা হয়। এর আগে বুধবার ঘোষণা করা হয় চরনারচর ও কুলঞ্জ ইউনিয়নকে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ বাল্যবিয়েমুক্ত হবে। আমরা প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন করতে কাজ করছি। ওয়ার্ড থেকে ইউনিয়ন পর্যায় আমরা সম্পন্ন করে ফেলেছি।
আগামীকাল শনিবার উপজেলাকে বাল্য বিয়ে মুক্ত ঘোষণা করা হবে। তিনি বলেন, বাল্যবিবাহের কুফল সম্পর্কে আমরা সবাইকে বুঝিয়েছি। শুধু একটি শ্রেণিকে আমরা খুব বেশি গুরুত্ব দিইনি। অথচ আমার ঘরের কাছেই রয়েছে সমস্যার সমাধান সেটা আমরা কখনো ভাবিনি। কাজী ব্যতীত বিয়ে যারা পড়ান, তথা মসজিদের ইমাম এবং মন্দিরের পুরোহিত তারাই বাল্যবিয়ে রোধ করতে অগ্রণী ভূমিকা রাখতে পারেন। কারণ অজোপাড়াগাঁয়ে এখনো তারাই বিয়ে পড়ান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: