সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৪ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জৈন্তায় ইমরান আহমদ মহিলা ডিগ্রি কলেজ শীর্ষে

pass--360x215জৈন্তাপুর প্রতিনিধি ::
২০১৬ সনের উচ্চমাধ্যমিক পরীক্ষায় জৈন্তাপুরে ৬টি প্রতিষ্ঠানে মোট ১২৭১ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। ৮টি জিপিএ-৫ সহ মোট উত্তীর্ণ হয়েছে ৮৭২জন। ২টি জিপিএ-৫ নিয়ে উপজেলার মধ্যে সবার শীর্ষে অবস্থানে ইমরান আহমদ মহিলা ডিগ্রি কলেজ।

এবারের উচ্চমাধ্যমিক ও সমমান পরীক্ষায় সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে ৪টি, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ১টি এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১টি প্রতিষ্ঠান সহ মোট ৬টি প্রতিষ্ঠানের এইচএসসি সমমান পরীক্ষায় মোট ১২৭১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৮টি জিপিএ-৫ সহ ৮৭২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। ইমরান আহমদ মহিলা ডিগ্রি কলেজ হতে এবারের পরীক্ষায় ২০৫ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ২টি জিপিএ-৫ সহ ১৬১ জন পাস করেছে। তাদের পাসের হার ৭৮.৫৪%।
জৈন্তিয়া ডিগ্রি কলেজ হতে এবারের পরীক্ষায় ৩২৭জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ২১৭ জন পাস করেছে। তাদের পাসের হার ৬৮.৮৭%। হজরত শাহজালাল (র.) কলেজ হতে এবারের পরীক্ষায় ৪৫৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ২৮১ জন পাস করেছে। তাদের পাসের হার ৬১.২২%। জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজ হতে এবারের পরীক্ষায় ১৪৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৮৯ জন পাস করেছে। তাদের পাসের হার ৭৬০.৫৪%। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি সমমান পরীক্ষায় খরিল নেজামুল উলুম চাক্তা মাদ্রাসা হতে ৩৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৩৩ জন পাস করেছে। তাদের পাসের হার ৮৮.২৪%।

অপরদিকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি সমমান পরীক্ষায় জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজ হতে ১০৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৬টি জিপিএ-৫ সহ ৯৪ জন পাস করেছে। তাদের পাসের হার ৬১.২৬%। সার্বধিক বিবেচনায় প্রতিবারের ন্যায় ইমরান আহমদ মহিলা ডিগ্রি কলেজ উপজেলার মধ্যে শ্রেষ্ঠ স্থান দখল করে আসছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: