সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্রেনেড হামলা মামলায় আদালতে সাক্ষ্য দিলেন কামরান

kamran+স্টাফ রিপোর্টার ::
নগরীর টিলাগড়ে ২০০৫ সালে একটি ব্যাডমিন্টন টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গ্রেনেড হামলা মামলায় সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান সাক্ষ্য দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার সিলেট মহানগর মুখ্য বিচারক সাইফুজ্জামান হিরোর আদালতে বিকেল সাড়ে তিনটায় তিনি সাক্ষ্য দেন।

সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান ও আদালতের পিপি মাহফুজুর রহমান সাক্ষ্য প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, ২০০৫ সালের ২ ডিসেম্বর রাত আটটায় টিলাগড় এলাকায় ব্যাডমিন্টন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান চলাকালে গ্রেনেড ছোড়া হয়। অনুষ্ঠানে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান প্রধান অতিথি ছিলেন। তবে গ্রেনেডটি বিস্ফোরিত না হওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
এ ঘটনায় কোতোয়ালি থানার তৎকালীন সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুল মজিদ বাদি হয়ে পরদিন এই ঘটনায় একটি মামলা করেন। মামলায় মেয়র কামরানকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড ছোড়া হয় বলে উল্লেখ করা হলেও গ্রেনেড ছুড়েছে কারা, সে বিষয়টি অনুদঘাটিত থাকে। হরকাতুল জিহাদের শীর্ষ জঙ্গি মুফতি হান্নান গ্রেপ্তারের পর তাঁর স্বীকারোক্তির ভিত্তিতে সিলেটে ২০০৬ সালের ৪ সেপ্টেম্বর গ্রেপ্তার করা হয় জঙ্গি সংগঠনের সিলেট অঞ্চলের সংগঠক শরিফ শাহেদুল আলম বিপুলকে।

আদালতে বিপুল সিলেটে সব গ্রেনেড হামলার দায় স্বীকার করলে টিলাগড়ে গ্রেনেড হামলার ঘটনায় মুফতি হান্নান, শরিফ শাহেদুল আলম বিপুল, মুফতি হান্নানের ভাই মফিজুল ইসলাম ওরফে মফিজ ওরফে অভি, মুফতি মইনুদ্দিন ওরফে আবু জান্দাল ওরফে মাসুম বিল্লাহ ও দেলোয়ার হোসেন রিপনকে অভিযুক্ত করে ২০০৮ সালের ৬ অক্টোবর আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: