সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমসি কলেজের কড়াকড়িতে এইচএসসিতে বেড়েছে জিপিএ-৫

mc-collage-copy

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক ::
মনিটরিং, ম্যানটরিং- দুই কঠোরতা নীতিতে এমসি কলেজের উচ্চ মাধ্যমিক শাখার সাফল্য এখন আকাশছুয়া। উপমহাদেশের সপ্তম প্রাচীন এই বিদ্যাপীঠে এবার পাশের হার ৯৮ শতাংশের বেশি। বিজ্ঞান বিভাগে ৩৪১ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৩৩৫ জন। জিপিএ-৫ পেয়েছে ২৩৩ জন। অকৃতকার্য হয়েছে মাত্র ৬জন।

জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকেও বেশ এগিয়েছে ঐতিহ্যবাহী এই কলেজটি। বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা কমলেও এমসি কলেজে এবার বেড়েছে।
এমসি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আখঞ্জি ডেইলি সিলেটকে জানালেন, গত বছরের তুলনায় এবার ৮৮ বেশি জিপিএ-৫ এসেছে তার কলেজে। গত বছর জিএপি-৫ পেয়েছিলো ১৪৫ জন।

সাফল্যের পেছনে কলেজের ইউনিফর্ম সিস্টেম, মনিটরিং বেশ কাজে এসেছে। তিনি বলেন, কোমলমতি ছেলেমেয়েরা কলেজে প্রবেশ করে অনার্স ও মাস্টার্স লেভেলের ছেলেমেয়েদের মতো আড্ডা, ঘুরোঘুরিতে ব্যস্ত হয়ে পড়ে। বড়দের সাথে মিশে যাওয়ায় কলেজে এসে ক্লাস না করলেও এদের চিহ্নিত করা যায় না। তাই আমরা তাদের জন্য ইউনিফর্ম সিস্টেম চালু করেছি।

তিনি বলেন, শুধু ইউনিফর্ম নয়; প্রতি ১০ শিক্ষার্থীর জন্য আমরা একজন শিক্ষককে মনিটরিং করার দায়িত্ব দিয়েছি। এটাও আমাদের সাফল্যের পেছনে বড় হাতিয়ার হিসেবে কাজ করছে।

শিক্ষার্থীদের ভাল ফলাফলে খুশি অভিভাবকরা। ছেলেকে নিয়ে ফলাফল জানতে এসে রবিন আহমদ এর পিতা আহমদ রাফি জানালেন, এমসি কলেজের সাফল্যের কথা সবারই জানা। আমার ছেলের প্রথম পছন্দ ছিলো এমসি কলেজ। ভর্তি হওয়ার পর কিছুটা শঙ্কায় ছিলাম। তবে, আজ কলেজের সার্বিক ফল জেনে নিশ্চিত হইলাম- শিক্ষকদের কড়াকড়ি ও আমাদের নজরদারি ঠিকমতো কাজে লেগেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: