সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোটা হওয়ায় নারী ৮ উপস্থাপক সাময়িক বরখাস্ত

90818040_egypt2-550x391আন্তর্জাতিক ডেস্ক : মিশরের রাষ্ট্রীয় টেলিভিশনের ৮ জন নারী উপস্থাপককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেই সাথে তাদের ওজন কমানোর নির্দেশ দিয়েছে প্রতিষ্ঠানটি। তবে এই ঘোষণা নারী কর্মীদের ভিতর ব্যাপক প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে।
বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে ইজিপশিয়ান রেডিও অ্যান্ড টেলিভিশন ইউনিয়ন এই নারীদের ‘ডায়েট কন্ট্রোল’ করে চিকন হওয়ার জন্য একমাস সময় দিয়েছে। বিষয়টি নারী অধিকার কর্মীদের সোচ্চার করে তুলেছে। প্রতিষ্ঠানটির ভাষায় তাদেরকে টিভির জন্য ‘উপযুক্ত চেহারা’ নিয়ে তারপর আসতে বলা হয়েছে বলে সেখানকার একটি ওয়েবসাইটের বরাতে জানিয়েছে বিবিসি। প্রতিষ্ঠানের পরিচালক পদে আছেন স্বয়ং একজন নারী । সাফা হেগাজি নামে ওই নারী নিজে রাষ্ট্রীয় টেলিভিশনের একজন উপস্থাপক ছিলেন।
এই ঘোষণা উপস্থাপকদের মাঝে তীব্র প্রতিক্রিয়া তৈরি করেছে। খাদিজা খাত্তাব নামে বাদপড়া একজন উপস্থাপক দর্শকদের তার সাম্প্রতিক টেলিভিশন অনুষ্ঠান দেখার আহবান জানিয়েছেন এবং তিনি আসলেই ‘মোটা’ কিনা তা যাচাই করে তাকে কাজ থেকে বাদ দেয়া উচিত কি-না সেই মতামত দিতে বলেছেন। মেয়েদের অধিকার বিষয়ক একটি সংগঠন একে দেখছে নারীদের প্রতি সহিংসতার একটি ধরণ হিসেবে। গণমাধ্যম সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, প্রতিষ্ঠানটির উচিত কেমন দেখাচ্ছে তার দিকে মনোযোগ না দিয়ে কি প্রচার করা হচ্ছে সেদিকে নজর দেয়া।
বিবিসি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: