সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চাকরির মেলা বসলো সিকৃবিতে

unnamedসিকৃবি সংবাদদাতা: একটি চাকরির জন্য সারা বাংলাদেশের বেকার গ্র্যাজুয়েটরার দ্বারে দ্বারে ঘুরে। অথচ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ঘটলো উল্টো-আয়োজন। কয়েকটি প্রতিষ্ঠান সিকৃবি ক্যাম্পাসে এসে মেধাবী গ্র্যাজুয়েটদের বাঁছাই করে চাকরি দিলো। বৃহস্পতিবার সিকৃবির ইতিহাসে প্রথমবারের মতো চাকরি মেলা বা ক্যারিয়ার ফেয়ারে এমন ঘটনা ঘটলো। গত দুইদিন থেকে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের উদ্যোগে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। খোঁজ নিয়ে মোট আটটি প্রতিষ্ঠান এ মেলায় অংশ নিয়েছে। এগুলো হলো, সিনজেনটা বাংলাদেশ লিমিটিড, ব্র্যাক, নাফকো গ্রুপ, কৃষিবিদ সিড লিমিটেড, সুপ্রিম সিড কোম্পানি লিমিটেড, ফসল এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, কোয়ালিটি ফিড লিমিটেড, এমিনেন্স কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

unnamed (1)প্রশাসন ভবনের সামনে প্যান্ডেল টানিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল বসে। সেখানে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা সিভি জমা দিয়ে চাকরির জন্য মৌখিক পরীক্ষা দেয়। গত বুধবার বিকেলে সিকৃবি মিলনায়তনে মেলা উপলক্ষ্যে ব্র্যাক এর মানবসম্পদ বিভাগের উদ্যোগে পরিচর্যা অধিবেশন বা গ্রুমিং সেশন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে সিকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম একটি ভিডিও বার্তার মাধ্যমে মেলার উদ্বোধন করেন। কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. জীবন কৃষ্ণ সাহার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখবেন সিনজেনটার মানব সম্পদ বিভাগের প্রধান আমিনুল ইসলাম। মেলার সমন্বয়ক ড. জসিম উদ্দিন আহমদ বলেন, “এটা একটা দারুণ সুযোগ। আমাদের গ্র্যাজুয়েটরা অনেক দক্ষ। এখান থেকে সেরা গ্র্যাজুয়েটদেরই চাকরি দিয়েছে প্রতিষ্ঠানগুলো।” তিনি ভবিষ্যতে আবারো চাকুরি মেলা আয়োজন করার জন্য বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানকে আমন্ত্রণ জানান।

unnamed (2)এদিকে মেলা উপলক্ষ্যে সকাল থেকেই ক্যাম্পাসে সাজ সাজ রব তৈরি হয়েছে। উচ্চ শিক্ষা গ্রহণ করতে যারা সিকৃবি ক্যাম্পাস ছেড়ে অন্য ক্যাম্পাসে চলে গিয়েছিলো, মেলা উপলক্ষ্যে তারা সিলেটে ফেরত এসেছে। পুরনো বন্ধুদের পেয়ে অনেকেই আবেগ আপ্লুত।

সুতরাং সিকৃবির চাকরি মেলাটি একটি মিলন মেলায় রূপান্তরিত হলো। উল্লেখ্য সিকৃবির ছয়টি অনুষদের মধ্যে মেলাতে কৃষি অনুষদ এবং কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদেও গ্র্যাজুয়েটরা চাকরির জন্য আবেদন করার সুযোগ পেলো।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: