সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২১ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেই তিন ছাত্রীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত

full_120413106_1471522677নিউজ ডেস্ক: জঙ্গি সন্দেহে গ্রেফতার হওয়া তিন ছাত্রীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। বহিষ্কৃত ওই তিন ছাত্রী হচ্ছে আকলিমা রহমান মনি, খাদিজা পারভীন মেঘনা ও ইসরাত জাহান। তারা বিশ্ববিদ্যালয়টির ফার্মেসি বিভাগের শিক্ষার্থী।

বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়টির গুলশান ক্যাম্পাসের কর্ডোভা হলে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মনিটরিং সেলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মনিটরিং সেলের আহবায়ক ও ফার্মেসি বিভাগের প্রধান প্রফেসর ড. নুরুননাহার রহমান।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি ডিরেক্টর ও পাবলিক রিলেশন্স ও স্টুডেন্টস অ্যাফেয়ার্স বিভাগের ইনচার্জ আবদুল মতিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মনিটরিং সেলের সদস্যরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’তুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)-র সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে আইন-শৃঙ্খলাবাহিনীর হাতে গ্রেফতার হওয়া বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের তিন ছাত্রীকে সাময়িকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেন। আগামী সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় তাদের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এছাড়াও সভায় সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিরপুর ক্যাম্পাসে ফার্মেসি বিভাগের ছাত্র-ছাত্রীদের অভিভাবক এবং ২৪ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় গুলশান ক্যাম্পাসে ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের নিয়ে মতবিনিময় সভা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় শিক্ষার্থীদের কর্মকাণ্ড নিবিড়ভাবে পর্যবেক্ষণের জন্য বিভিন্ন বিভাগের শিক্ষকদের নিয়ে গঠিত কমিটির দায়িত্ব পর্যালোচনা করা হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বিজনেস অনুষদের ডিন প্রফেসর সিরাজউদ্দৌলা শাহীন, ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর হেমায়েত হোসাইন খান, সহকারী প্রক্টর সাজ্জাদ হোসাইন, সহকারী ছাত্রবিষয়ক উপদেষ্টা আবুল কালাম আজাদসহ সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মনিটরিং সেলের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জঙ্গি সন্দেহে জেএমবি’র চার নারী সদস্যকে রবিবার গভীর রাত থেকে সোমবার সকালের মধ্যে গাজীপুর ও রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে তিনজনই বেসরকারি ‘মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ফার্মেসি বিভাগের শিক্ষার্থী। ঐশী নামে অপরজন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) থেকে এমবিবিএস পাস করেছেন। এদের প্রত্যেকের কাছেই জিহাদি কার্যক্রমের নথিপত্র পাওয়া গেছে।

মঙ্গলবার র‍্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান এ তথ্য জানিয়েছেন। বুধবার দুপুরে পুলিশ রিমান্ডের আবেদন করলে প্রত্যেকের ৫ দিনের রিমান্ড মন্জুর করেন আদালত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: