সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাগীব আলী ও তার ছেলের ব্যাংক হিসাব তলব

Ragib-Ali-Sylhet-120160818185806স্টাফ রিপোর্টার::
সাউথইস্ট ব্যাংকের ভাইস চেয়ারম্যান শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইয়ের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। ব্যাংকগুলোকে এ দুজনের ব্যাংক হিসাব খোলার ফরম ও হিসাবের যাবতীয় তথ্য বিএফআইইউতে পাঠাতে বলা হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংক সূত্র বলছে, তদন্তের স্বার্থে ও সরকারের একটি সংস্থার চাহিদার পরিপ্রেক্ষিতে এ দুজনের ব্যাংক হিসাবের যাবতীয় তথ্য চাওয়া হয়েছে।

জানা গেছে, দেবোত্তর সম্পত্তির অন্তর্ভূক্ত তারাপুর চা-বাগান জালিয়াতির মাধ্যমে দখল করে স্থাপনা নির্মাণের মাধ্যমে হাজার কোটি টাকার ভূমি আত্মসাৎ ও প্রতারণার দুটি মামলায় রাগীব আলী ও তার ছেলে-মেয়েসহ ৬ জনের বিরুদ্ধে গত বুধবার গ্রেফতারি পরোয়ানা জারি করেন সিলেটের মহানগর মুখ্য হাকিম আদালত।

ওই দিন বিকেলেই রাগীব আলী তার ছেলে ও ছেলের বউকে নিয়ে ভারতে পালিয়ে যান। সিলেটের জকিগঞ্জ হয়ে তারা ভারতের করিমগঞ্জে পালিয়ে গেছেন বলে জানায় কাস্টমস কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ৪২২ দশমিক ৯৬ একর জায়গায় গড়ে ওঠা তারাপুর চা-বাগান পুরোটাই দেবোত্তর সম্পত্তি। ১৯৯০ সালে ভুয়া সেবায়েত সাজিয়ে বাগানটির দখল নেন রাগীব আলী।

গত ১৯ জানুয়ারি প্রধান বিচারপতির নেতৃত্বে হাইকোর্টের আপিল বিভাগের এক বেঞ্চ তারাপুর চা-বাগান দখল করে গড়ে ওঠা সব স্থাপনা ছয় মাসের মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ দেন। রায় বাস্তবায়ন করতে সিলেটের জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়।

গত ১৫ মে চা বাগানের বিভিন্ন স্থাপনা ছাড়া ৩২৩ একর ভূমি সেবায়েত পঙ্কজ কুমার গুপ্তকে বুঝিয়ে দেয় জেলা প্রশাসন।

গত ১০ আগস্ট ওই জালিয়াতি মামলায় মহানগর মূখ্য হাকিম আদালত তার ছেলে-মেয়েসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর পরপরই রাগীব আলী সপরিবারে জকিগঞ্জ সীমান্ত দিয়ে ভারতের করিমগঞ্জে পালিয়ে যান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: