সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মানুষের মতো করে হাঁটছে কিন্তু মানুষ নয় : রহস্যজনক এই প্রাণী নিয়ে বিতর্ক (ভিডিও)

what is thatচিত্রবিচিত্র ডেস্ক ::
সামনের দিকে কিছুটা ঝুঁকে পড়ে এগিয়ে চলেছে লম্বা একটা শরীর। হাঁটার কায়দা অনেকটা মানুষের মতো, কিন্তু একটু ভাল করে দেখলেই বোঝা যায় মানুষ নয়। তবে কী ওটা?

পর্তুগালের মরুভূমিতে এই অদ্ভুতদৃশ্য প্রাণীর ছবি ক্যামেরায় ধরা পড়ার পর থেকেই জোর জল্পনা শুরু হয়েছে। মাত্র কয়েক সেকেন্ডের জন্যই ওই প্রাণীটিকে ক্যামেরবন্দি করা গেছে। এরপরই একটি ঝোপের আড়ালে লুকিয়ে পড়ে সে। যারা এই ছবি দেখেছেন, তাদের অনেকেরই দাবি, আসলে ওই প্রাণী নাকি ছুপাকাবরা।

ছুপাকাবরার কথা প্রথম শোনা গিয়েছিল পুয়ের্তোরিকো দ্বীপপুঞ্জের কৃষকদের মুখে। মূলত লাতিন আমেরিকার বিভিন্ন অঞ্চলেই এই প্রাণীর অস্তিত্বের কথা শোনা যায়।

পুয়ের্তো রিকোর কৃষকরা দাবি করতেন, এই ছুপাকাবরা নাকি রাতের অন্ধকারে এসে তাদের পোষা ছাগলের রক্ত শুষে খেয়ে তাদের হত্যা করত।

কিন্তু মানুষের মতো দেখতে রহস্যজনক এই প্রাণী কি সত্যিই ছুপাকাবরা? তা এখনও পরিষ্কার নয়। যে এলাকায় এই প্রাণীটিকে দেখা গেছে, সেই মরুভূমির অঞ্চলের মাটির রংয়ের সঙ্গে এই প্রাণীটির গায়ের রংয়েরও অদ্ভুত মিল রয়েছে। ফলে দূর থেকে দেখলে খালি চোখে প্রাণীটিকে খুঁজে পাওয়াই শক্ত।

তার উপর ক্যামেরায় যে অস্পষ্ট ছবি ধরা পড়েছে, তা থেকে নির্দিষ্ট কোনও সিদ্ধান্তে উপনীত হওয়া সম্ভব নয়। একমাস আগে এই ভিডিও ক্লিপটি অনলাইনে শেয়ার করা হয়েছিল। ইতিমধ্যেই প্রায় দু’লক্ষবার ভিডিওটি দেখা হয়েছে। যারা ভিডিওটি দেখেছেন, প্রাণীটির পরিচয় নিয়ে তারা অবশ্য দ্বিধাবিভক্ত।

কেউ বলছেন এটি ছুপাকাবরা, কারও আবার দাবি উত্তর আমেরিকার বিভিন্ন পৌরাণিক কাহিনীতে বর্ণিত বনমানুষ ‘বিগ ফুট’কেই পর্তুগালের মরুভূমিতে দেখা গেছে। কেউ কেউ অবশ্য এই ভিডিও ক্লিপটির সত্যতা নিয়েই সংশয় প্রকাশ করেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: