সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ৪১ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নতুন ঢাকা উপহার দিতে চাই: আনিসুল হক

unnamed-1-11-550x367নিউজ ডেস্ক: আগামী ৩ বছরের মধ্যে নতুন এক ঢাকা উপহার দিতে চান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। মেয়র বলেন, এয়ারপোর্ট ফুটওভার ব্রিজ সেই উদ্যোগের একটি ক্ষুদ্র অংশ। তিনি বুধবার প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে এয়ারপোর্ট ফুটওভার ব্রিজ উদ্বোধনকালে এসব কথা বলেন।

খিলক্ষেত এবং রেডিসন হোটেলের সামনে একই মানের আরও দুটি ফুটওভার ব্রিজ শিঘ্রই নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে আনিসুল হক বলেন, উত্তরায় ২ বছরে যে উন্নয়ন হয়েছে, বিগত ১০ বছরেও উত্তরাবাসী তা দেখেনি। তিনি বলেন, রাস্তাঘাটে আগে যেসব আবর্জনা স্তুপাকারে পড়ে থাকত তার শতকরা ৯০ ভাগ ইতোমধ্যেই অপসারণ করা হয়েছে। অবশিষ্ট আবর্জনা অপসারণে তিনি নগরবাসির সহযোগিতা কামনা করেন মেয়র। এসময় নগরীর নিরাপত্তা বিধানে সিসিক্যামেরা স্থাপন, যানজট নিরসনে বিশেষ সার্কুলার বাসসার্ভিস ও রিকসা সার্ভিস চালুকরা, সবুজায়নের জন্য রাস্তার মধ্যবর্তী মিডিয়ান, ফুটওভার ব্রিজ এবং বাড়িবাড়ি নানাধরণের ফুল, ফল ও অন্যান্য গাছ লাগানোর পাশাপাশি সম্প্রতি চালু হওয়া ‘নগর’ অ্যাপের বিষয়ে বিশেষ গুরুত্ব দিতে নগরবাসীর প্রতি আহবান জানান।

ডিএনসিসি সূত্র জানায়, রাজধানীর ব্যস্ততম ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপর নির্মিত স্টিলের তৈরি শিশু ও বয়স্কবান্ধব এ ফুটওভার ব্রিজে ওঠার জন্য রয়েছে চলন্ত সিঁড়ির সুবিধা। নারায়নগঞ্জে অবস্থিত বাংলাদেশ নৌবাহিনী নিয়ন্ত্রিত ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিঃ এটি নির্মাণ করে। ঢাকা ডিএনসিসির নিজস্ব অর্থায়নে এটি নির্মাণে ব্যয় হয় প্রায় ৪ কোটি ৮৪ লক্ষ টাকা ব্যয়ে। ৬৩.৪০ মিটার দৈর্ঘ্য এবং ২.৩০ মিটার প্রস্থের এ ফুটওভার ব্রিজটির তলদেশ রাস্তা থেকে প্রায় ৬.৫০ মিটার উঁচু। ব্রিজের ছাউনিতে গ্লাস ফাইবারের শিট ব্যবহারের ফলে খরতাপ থেকে কিছুটা রক্ষা পাওয়া যাবে। রাত্রিকালে চলাচলের জন্য ব্রিজটিতে রয়েছে পর্যাপ্ত আলোর ব্যবস্থা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মেসবাহুল ইসলাম, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আনোয়ারুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর আব্দুর রাজ্জাক, নারয়নগঞ্জ ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন এস আই এম জাহানইয়ার, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবছার উদ্দিনসহ ডিএনসিসি, বাংলাদেশ নৌবাহিনী এবং ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: