সর্বশেষ আপডেট : ১১ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফলাফল দেখতে সার্ভার ভোগান্তির আশংকা

HSC daily sylhetজীবন পাল: উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ২০১৬ ও সমমানের পরীক্ষার ফল আগামীকাল বৃহস্পতিবার প্রকাশ করা হবে। এদিন সকাল ১০টায়

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলের সারসংক্ষেপ তুলে দেবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। পরে দুপুর ১টায় শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে ফলের বিস্তারিত তুলে ধরবেন মন্ত্রী।

বেলা ২টায় কলেজগুলোতে অনলাইনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

কিন্তু অনলাইনে ফলাফল প্রকাশের সর্বাধুনিক ও ডিজিটাল পদ্ধতি অবলম্বনে প্রতি বছরই সার্ভার বিড়ম্বনা দেখা যায়। যার ফলে শিক্ষার্থীরা ফলাফল দেখতে ভোগান্তির শিকার হয় । এমনকি শিক্ষা প্রতিষ্ঠানগুলোও ফলাফল পেতে বিড়ম্বনায় পড়ে। শিক্ষার্থীদের অভিভাবকদেরও এ নিয়ে উদ্বেগ উৎকন্ঠায় সময় কাটাতে হয়।

যার ফলে এবারো ফলাফল পেতে বিড়ম্বনার শিকার হতে পারে শিক্ষার্থীরা। গত কয়েক বছর যাবত অনলাইনে ফলাফল প্রকাশের প্রক্রিয়া চালু রয়েছে। ফলাফল দেখতে শিক্ষার্থীদের এই সার্ভার বিড়ম্বনা বিষয়টির প্রতি সর্বসাধারনের নজর দেওয়া উচিত।

প্রতি বছর জেলা প্রশাসকের কার্যালয় থেকে ফলাফলের প্রিন্ট কপি খামবন্দি করে প্রতিষ্ঠান প্রধানের মধ্যে বিতরনের রীতি থাকলেও এবার থেকে তা আর হচ্ছেনা।
শিক্ষাবোর্ড থেকে ইতিমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে অনলাইনে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফলাফল প্রেরণ করা হবে। যা বেলা ২টা থেকে পাওয়া যাবে। ফলে একই সাথে সবগুলো প্রতিষ্ঠানে ফলাফল পাওয়া যাবে কিনা এ নিয়ে সংশয় দেখা দিয়েছে।

এছাড়া প্রত্যন্ত অঞ্চলের কিছু প্রতিষ্ঠানের অনলাইন ব্যবস্থাপনা সূলভ ও সহজলভ্য না থাকায় কিছু কিছু প্রতিষ্ঠান নতুন এ নিয়মের কারণে ফলাফল পেতে জটিলতার সম্মুখিন হতে পারে বলে মনে করছেন অনেকে।

এ ব্যাপারে নর্থ ইষ্ট বালাগঞ্জ কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান ডেইলি সিলেটকে বলেন, ডিজিটাল পদ্ধতির সুযোগ-সুবিধাটুকু আমরা যেমন পাচ্ছি তেমনি সেই সুযোগ-সুবিধাটা সময় উপযোগি হওয়া প্রয়োজন। এই সময় যাতে সার্ভার সমস্যা না থাকে সেদিকে তথ্য ও যোগাযোগ মন্ত্রনালয়ের সুদৃষ্টি দেওয়া উচিত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: