সর্বশেষ আপডেট : ৩৬ মিনিট ১ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জরুরি বৈঠক ডেকেছেন খালেদা, আসছে নতুন কর্মসূচি

75নিউজ ডেস্ক:: বিএনপির কাউন্সিলের প্রায় ৫ মাস পর গত ৫ আগস্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে বিএনপি। কমিটি ঘোষণার পরই নানা কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন মোসাদ্দেক আলী ফালুসহ একাধিক নেতা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বিগ্রেডিয়ার জেনারেল আ.স.ম হান্নান শাহসহ অনেকেই সমালোচনা করেছেন নতুন কমিটির। অনেকে পদত্যাগের হুমকিও দিয়েছেন।এদিকে বিএনপির সংস্কারপন্থীরাও খালেদার উপর ক্ষেপেছেন। এমনকি কমিটিতে সংস্কারপন্থীদের স্থান না দিলে নতুন দল গঠনেরও হুমকি দিয়েছেন তারা।

সূত্রে জানা গেছে, বিএনপির কর্মকাণ্ড নিয়েও নানান ধরনের সমালোচনা হচ্ছে। সব মিলিয়ে বিএনপিতে এখন একটা বড় ধরনের অস্থিরতা কাজ করছে। এসব বিষয় নিয়েই জরুরি দলের নতুন স্থায়ী কমিটি ও জোট নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন বিএনপি প্রধান খালেদা জিয়া।

জানা গেছে, আগামীকাল বৃহস্পতিবার স্থায়ী কমিটির সাথে বৈঠক করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। রাত সাড়ে ৮টায় গুলশান কার্যালয়ে এ বৈঠক হবে।স্থায়ী কমিটির সাথে বৈঠকের পর শনিবার জোটের শরিকদের সাথে বৈঠক করবেন বিএনপি চেয়ারপারসন।

দলীয় সূত্র আরও জানিয়েছে, এই বৈঠকে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সর্বশেষ অগ্রগতি পর্যালোচনা করা হবে। নতুন কমিটি নিয়েও পর্য়ালোচনা করবেন তারা। কমিটিতে স্ংস্কারপন্থীদের স্থান দেয়া না দেয়ার ব্যাপারেও আলোচনা করবে দলটির সিনয়ির নেতারা।

এছাড়াও সুন্দরবন এলাকায় কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কর্মসূচি নির্ধারণ করা হতে পারে ওই বৈঠকে। ওই বৈঠকে দলের আগামী দিনের কিছু কর্মকরিকল্পনা করবেন দলের নীতি নির্ধারকরা।

অন্যদিকে আগামী ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেশকিছু কর্মসূচিও ঠিক করা হবে এই বৈঠকে। এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকায় বড় ধরনের জনসভা করার কথাও ভাবছে দলটি। সে বিষয়েও এই বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচনা হবে বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. মাহবুবুর রহমান বলেন, বিএনপির নতুন কমিটি ঘোষণার পর এটিই প্রথম বৈঠক। এই বৈঠকে নতুন সদস্যদের সঙ্গে পরিচয় পর্ব থাকবে। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। জাতীয় ঐক্যের বিষয়েও আলোচান করা হবে।

তিনি আরও বলেন, সুন্দরবন এলকায় কয়লা বিদ্যুৎ প্রকল্প হলে দেশ ও জনগণের ক্ষতি হবে। এতে অসস্তি সংকটে পরবে সুন্দরবন। দেশ ও সুন্দরবন রক্ষায় বিএনপির পক্ষ থেকে কর্মসূচিও আসতে পারে এই বৈঠক থেকে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: