সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ওয়ার্কার্স পার্টির সন্ত্রাস বিরোধী দিবস পালিত

unnamed (4)ডেইলি সিলেট ডেস্ক: বুধবার বিকাল ৫টায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা কমিটির উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পার্টির কেন্দ্রীয় সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেনন হত্যা চেষ্টার ২৪তম বার্ষিকীতে সন্ত্রাস বিরোধী দিবসে জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্রাজ্যবাদ বিরোধী র‌্যালী বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

পার্টির সিলেট জেলা কমিটির সভাপতি কমরেড আবুল হোসেনের সভাপতিত্বে ও সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড ইন্দ্রানী সেন সম্পার পরিচালনায় সমাবেশে বক্তারা বলেন, শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার আদায়ের সংগ্রামকে বানচাল করতে তৎকালীন বিএনপি-জামায়াত জোট এর উগ্র জঙ্গিগোষ্টি ১৯৯২ সালের এই দিনে মেহনতি মানুষের বলিষ্ট কণ্ঠস্বর জননেতা কমরেড রাশেদ খান মেননকে হত্যার উদ্দেশ্যে গুলি করে হামলা চালায়। এরই ধারাবাহিকতায় উগ্র ধর্মান্ধ সাম্প্রদায়িক জঙ্গিগোষ্টি বিএনপি জামাত জোটের মদদপুষ্ট হয়ে এবং বিদেশী সাম্রাজ্যবাদী ষড়যন্ত্রের সাথে আতাত করে ২০০৫ সালের ১৭ই আগস্ট দেশব্যাপী একযোগে গ্রেনেড হামলা চালায়। সমাবেশে বক্তারা আরো বলেন, বর্তমানে দেশ এখন মুক্তিযোদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এখনো উগ্র জঙ্গিগোষ্টি যুদ্ধ অপরাধীদের বিচার বানচাল করতে না পেরে অসাম্প্রদায়িক বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে দেশব্যাপী গুম-খুন-হত্যা, গুলশান ও শুলাকিয়ায় হামলা চালিয়ে নৈরাজ্য সৃষ্টি করছে। জঙ্গি গোষ্টির এসকল অপতৎরাত রুখে দিতে বক্তারা জনগণের সামাজিক প্রতিরোধ গড়ে তুলার আহ্বান জানান। বক্তারা আরো বলেন, মেনন হত্যা চেষ্টার ২৪ বছর পর হলেও এখন পর্যন্ত দোষীদের বিচার করা হয়নি। তাই অবিলম্বে জঙ্গি গোষ্টির এসকল অপরাধীদেরকে চিহ্নিত করে বিচারের আওতায় আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় ও সিলেট জেলা কমিটির সংগ্রামী সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী, সম্পাদকমন্ডলীর সদস্য দ্বীন বন্ধু পাল, কমরেড সিরাজ আহমদ, জাতীয় শ্রমিক ফেডারেশন সিলেট জেলার সাধারণ সম্পাদক কাজী আলফাজ হোসেন, সাবিত্রী সেন, যুব মৈত্রী সিলেট মহানগর সাধারণ সম্পাদক আব্দুল্লাহ খোকন, নারী মুক্তি সিলেট জেলা সাধারণ সম্পাদক ছায়েদা আক্তার, ছাত্রমৈত্রী সিলেট জেলার সভাপতি স্বপন দাস, এসময় আরো উপস্থিত ছিলেন নারী মুক্তি সিলেট জেলা সাংগঠনিক সম্পাদক সিরাজুন্নেছা জেবু, শ্রমিক নেতা সৈয়দ দারা মিয়া, মহিতুষ চৌধুরী প্রসাদ, অজিত দেবনাথ, ছাত্রমৈত্রী সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা চৌধুরী, সালেহ আহমদ, সারতি উরাও, শিপা উরাও, শ্রমিক নেতা মবশ্বির আলী, উত্তরা সেন পম্পা, অরুন মাল, যুব নেতা লিয়াকত আলী, নুরুল হক, অরুন দাস প্রমূখ।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: