সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলার আহবান পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির

BAPUS, SYLHET PHOTO 17.08.16 (3)স্টাফ রিপোর্টার ::

জঙ্গিবাদ আজ এক বৈশ্বিক সমস্যা। বাংলাদেশও এই বৈশ্বিক সমস্যার বাহিরে নয়। জঙ্গিবাদের ভয়ঙ্কর আগ্রাসন থেকে আমাদের যুব সমাজকে রক্ষা করতে হবে। এই জন্য ধর্মান্ধতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সচেতন করে গড়ে তুলতে হবে এবং তার জন্য দরকার সামাজিক আন্দোলন। আমাদের যুব সমাজকে বুঝাতে হবে যে, জঙ্গিবাদের মাধ্যমে পবিত্র ধর্ম ইসলামকে প্রতিষ্ঠা করা যায়না। ১৭ আগস্ট বুধবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জঙ্গিবাদ বিরুদ্ধে আয়োজিত মানববন্ধনে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি সিলেটের নেতৃবৃন্দ এ অভিমত ব্যক্ত করেন।

বক্তারা আরো বলেন, ইসলাম ধর্ম জঙ্গিবাদ সমর্থন করে না। বরং এটি ধবংশ করে দেয় শান্তি ও অমিত সম্ভাবনাকে। আমাদের যুব সমাজকে নৈতিকতার আলোকে আলোকিত হতে হবে। দেশ ও জাতিকে ভালবাসার শিক্ষা দান করতে হবে। তাদের সম্ভাবনাকে বিনষ্ট হতে দেয়া যায় না। তারা আমাদেরই সন্তান তাদের আলোর পথ দেখিয়ে জঙ্গিবাদ থেকে তাদের ফিরিয়ে আনতে হবে। তাহলে একদিন তাদের নিয়ে গড়ে তুলতে পারবো সুখি ও সমৃদ্ধ বাংলাদেশ।

জঙ্গিবাদের নিষ্ঠুর আঘাতের কারনে আমরা হারিয়েছি অনেক প্রকাশক, লেখক, পুলিশ, পেশাজীবী ও দেশী বিদেশী নিরপরাধ নাগরিককে। সকলে ঐক্যবদ্ধ হয়ে এই জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোল গড়ে তুলি এবং জঙ্গিবাদকে না বলার আহবান জানানো হয় আয়োজিত মানববন্ধনে।

বাপুস সিলেট জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম মিলনের সভাপতিত্বে ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক আজিজর রহমান খান তপনের পরিচালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামূল কবির ইকু, টিআইবি সিলেটের সভাপতি এড. ইরফানুজ্জামান চৌধুরী, বাপুস বিভাগীয় কমিটির সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম, বাপুস কেন্দ্রীয় কমিটির পরিচালক ও জেলা সাধারণ সম্পাদক মাও. খলিলুর রহমান, বাপুস কেন্দ্রীয় কমিটির সাবেক পরিচালক আলহাজ্ব আনোয়ার রশিদ, সমিতির সদস্য ও সিলেট মডেল লাইব্রেরীর স্বত্ত্বাধিকারী রোটারিয়ান মিজানুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন বাপুস কোষাধ্যক্ষ গুলজার আহমদ, সহ-সভাপতি মিফতাউর রহমান, অতিরিক্ত সাধারণ সম্পাদক মোঃ মুর্শেদ আলম বুলবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. লিটন আহমদ, তানভির হোসেন রহিম, জসিম উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মাহমুদুল হাসান বাবু, মো. মামুনুর রশিদ ঝুনু, আলহাজ আলাউদ্দিন, নেছার আহমদ, মাহবুবুর রহমান লিন্টু, হেলাল উদ্দিন, ফারুক আহমেদ সহ সিলেট জেলা, উপজেলা থেকে আগত নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: