সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বঙ্গ বাহাদুরের মৃত্যু: বিচার বিভাগীয় তদন্ত চেয়ে নোটিশ

0-88নিউজ ডেস্ক::ভারতের আসাম থেকে আসা বন্য হাতি বঙ্গবাহাদুরের মৃত্যুর বিষয়টি বিচারবিভাগীয় তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনতে সরকারের সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে।
বুধবার সকালে সুপ্রিমকোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ এ লিগ্যাল নোটিশটি ডাকযোগে পাঠান।
নোটিশ জারির ২৪ ঘন্টার মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও হাতি মৃত্যু এবং ব্যর্থতার কারণ অনুসন্ধানে বিচারবিভাগীয় কমিটি করতে নোটিশে বলা হয়েছে।

মৎস ও পশু সম্পদ, বন ও পরিবেশ, স্বারাষ্ট্র, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় সচিব, মহাপরিচালক প্রাণি সম্পদ অধিদপ্তর এবং জামালপুরের জেলা প্রশাসককে লিগ্যাল নোটিশের জবাব দিতে বলা হয়েছে।
এ সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হলে এ বিষয়ে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলে এতে উল্লেখ করা হয়েছে।

নোটিশে বলা হয়, গত ২৬ জুন বন্য হাতিটি ভারতের আসাম থেকে বন্যার পানিতে ভেসে কুড়িগ্রাম সীমান্ত হয়ে বিভিন্ন জেলা ঘুরে শেষে জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলার কামড়াবাদ ইউনিয়নের কয়বা গ্রামে গত ১৬ আগস্ট মারা যায়। ইতোপূর্বে হাতিটিকে চেতনা নাশক ওষুধ শরীরে পুশ করে অজ্ঞান করলে ১০ ঘন্টা পরে তার জ্ঞান ফিরে।
চেতনা নাশক ওষুধ বেশী পুশ করার কারণে হয়তো হাতিটি মারা যায়। এছাড়া হাতিটি উদ্ধারে বন বিভাগ পশু সম্পদ বিভাগ বা সংশ্লিষ্ট অন্যান্য কর্তৃপক্ষের দায়িত্বহীনতা বা অবহেলা থাকতে পারে। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়েছে যে, হাতিটিকে হত্যা করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: