সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান মানিক স্মরনে লন্ডনে নাগরিক শোক সভা

14002451_944826258976947_223444911_oজয়নাল ইসলাম, লন্ডন থেকে :: জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের কেন্দ্রীয় ডেপুটি  কনভেনার  ৭১এর বীর মুক্তিযোদ্ধা কমিউনিটি লিডার ও সমাজসেবক মুস্তাফিজুর রহমান মানিক এর সরনে   কেন্দ্রীয় কমিটির উদোগে অতিসম্প্রতি  সন্ধ্যা ৭  টায়  লন্ডনের কমিউনিটি সেন্টারে এক  শোক সভায় আয়োজন করা হয়।  সংগঠনের কেন্দ্রীয়  কনভেনার ও  যুক্তরাজ্য আওয়ামীলীগের সদস্য  ওয়েলস আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি সাবেক ছাত্রনেতা  মকিস মনসুর আহমদের সভাপতিত্বে  এবং সংগঠনের জেনারেল সেক্রেটারি ও ওয়েলস আওয়ামীলীগের জয়েন্ট  সেক্রেটারি আলহাজ্ব  লিয়াকত আলীর পরিচালনায় অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি  বিশিষ্ট কমিউনিটি লিডার  আলহাজ্ব জালাল উদ্দিন।
শোক সভায়  বিশেষ অতিথি হিসাবে যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ সভাপতি সবেক কাউন্সিলার  এম এ রহিম সি আই পি.  যুক্তরাজ্যআওয়ামীলীগের সাংগঠনিক  সম্পাদক সাবেক ছাত্রনেতা  আব্দুল আহাদ চৌধুরী.  যুক্তরাজ্য আওয়ামীলীগ এর যুব বিষয়ক সম্পাদক  সাবেক যুবনেতা তারিফ আহমদ. মুক্তিযোদ্ধা এম এ মান্নান. জি এস সির চেয়ারপার্সন নুরুল ইসলাম মাহবুব. ও সেক্রেটারি মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল কাইয়ুম কায়সার.  বি সি এর সাবেক  সেক্রেটারি আশরাফ উদ্দিন. সৈয়দ সুরুক আলী.  শেখ তাহির উল্লাহ্‌. আবদুল মতলিব.  গেলাম আবু সালেহ সুয়েব ও সাবেক ছাত্রনেতা জয়নাল উদ্দিন শিবুল.  সহ সেন্ট্রাল লন্ডন ছাড়াও    ওয়েলস  কাডিফ.   বামিংহাম. সোয়ানসী. লুটন. পটলবাট   বৃসটল. ও নিউ পোর্ট থেকে আগত আওয়ামীলীগ. যুবলীগ.   শ্রমিকলীগ. কৃষকলীগ. তাতীলীগ.    বংগবন্ধু পরিষদ  ছাত্রলীগ.সেচ্ছাসেবকলীগ.ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে বিভিন্ন শাখার নেতৃবৃন্দ সহ কমিউনিটি নেতারা  বক্তব্য  রাখেন।
Mustafizur_Rahman_Manik-1সভার  শুরুতেই প্রবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কাডিফ কৃষকলীগের আহবায়ক শেখ আনোয়ার ও দোয়া পরিচালনা করেন ওয়েলস যুবলীগের সাবেক সভাপতি  সাবেক  ছাত্রনেতা জয়নাল  উদ্দিন শিবুল.    শোক সভায় বক্তারা মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান মানিকের কম`ময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন মুক্তিযুদ্ধ এর মাধমে তিনি আমাদের দিয়েছেন একটি পতাকা.  একটি দেশ. আর প্রবাসের মাটিতে আওয়ামীলীগকে  সুসংগঠিত করতে এবং মুক্তিযুদ্ধ এর স্বপক্ষের শক্তির  ঐক্য রাখতে  এমনকি যুদ্ধপরাধীদের বিচার তরান্বিত করতে নিরলসভাবে কাজ করে গেছেন.। বক্তারা সমাজসেবায় ও কমিউনিটির কাজে  মানিকের  যে অবদান  বৃটেন বাঙালীরা ও বাংলাদেশের জনগন শ্রদ্ধা ভরে মনে রাখবে বলে অভিমত প্রকাশ করেন।
Mustafizur_Rahman_Manik-3পরিশেষে  দোয়ার মাধমে উপস্থিত নেতৃবৃন্দ মরহুম এর আত্তার মাগফেরাত কামনা করেছেন. । শোক সভায় আরও বক্তব্য রাখেন   মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মুজিবুর  রহমান জসিম.  আবদুল বাছিত. মোসতফা কামাল বাবলু.  কামাল আহমদ. আবদুল  হোসেন ওয়াদুদ, আব্দুল মতিন. আলহাজ্ব লিলু মিয়া, আলহাজ্ব ছালিক মিয়া, নুরুল ইসলাম কিসলু, শেখ আনোয়ার, আসকর আলী, শাহ্‌ শাফি কাদির, হাবিবুর রহমান মকবুল, আব্দুর রহমান মনা, রকিবুর রহমান. জয়নাল ইসলাম.  ফেরদৌস রহমান, আবদুল ওয়াহিদ বাবুল, রফিকুল ইসলাম রেনু, সায়েদ আহমদ সায়েদ, এম এ সালাম, সৈয়দ তারেক, আসাদ উদদীন, জহির আলী আকতার, শাহ্‌ কুরেসী শিপন, এম এ আলী,  আফসর উদ্দিন,  আবদুল বাছির, আব্দুর রাব, আশিকুর রহমান আসিক,  শাহ্‌ আলম,   ইলিয়াস আলি,  জাকির আক্তার উজ্জামান খান,  জাংগীর আলম, বদরুল মনসুর হক, কামরুল ইসলাম ও সেবুল আলী সহ প্রমুখ ।
Mustafizur_Rahman_Manik-4শোক  সভার সভাপতি   সংগঠনের কেন্দ্রীয় কনভেনার কমিউনিটি লিডার মকিস মনসুর বলেন মুস্তাফিজুর রহমান মানিক ছিলেন আমাদের আত্তার আত্তীয় আমার অতি আপনজন.  যাকে নিয়ে শুধু সোয়ানসী আওয়ামালীগ  প্রতিষ্ঠা নয়  সাড়া ব্রিটেনে জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের প্রতিটি সভা সমাবেশে অংশগ্রহণ করা সহ  কেন্দ্রীয় কমিটির গঠনে ডেপুটি  কনভেনার হিসাবে তিনি  রেখেছেন বিরাট ভূমিকা তার অবদান   শুধু ওয়েলস নয় বৃটেন প্রবাসীরা আজীবন মনে রাখবে  বলে মকিস অভিমত প্রকাশ করেন.।   শোক সভায় ৭১এর বীর মুক্তিযোদ্ধা কমিউনিটি লিডার ও  সমাজসেবক মুস্তাফিজুর রহমান মানিক এর স্মৃতি রক্ষ্যাথে’  আাগামীতে একটি  মেগাজিন প্রকাশ ও রাজনগরে উনার    গ্রামে একটি পাঠাগার গঠনের উদ্দোগ নেওয়া এবং রাজনগর উগজেলায়  মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান মানিকের নামে একটি সড়কের নাম করনের  উদ্যোগ  নেওয়ার প্রস্তাব পাস করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: