সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হজযাত্রীদের সর্বোচ্চ সহযোগিতার নির্দেশ সৌদি বাদশার

King-Salman20160816152003আন্তর্জাতিক ডেস্ক::
আসন্ন হজে হজযাত্রীদের সর্বোচ্চ সহযোগিতা করতে সরকারি এবং বেসরকারি কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন সৌদি বাদশাহ সালমান। তিনি বলেছেন, যারা হজে অংশ নেয়ার জন্য পবিত্র নগরী মক্কা ও মদীনায় অবস্থান করবেন তারা আল্লাহর অতিথি। তাদের যতটুকু সম্ভব আতিথেয়তা করতে হবে। এ বিষয়ে কোনো কার্পন্য করা যাবে না।

সোমবার জেদ্দার আল সালাম প্রাসাদে মন্ত্রীপরিষদের এক বৈঠকে মক্কা ও মদীনায় যেসব হজযাত্রীরা ইতোমধ্যেই পৌঁছে গেছেন তাদের স্বাগত জানিয়েছেন বাদশাহ সালমান।

তিনি পবিত্র দুই নগরীতে অবস্থানরত হজযাত্রীদের সার্বিক সেবা ও সহযোগিতায় সরকারি ও বেসরকারি কর্মকর্তাদের সচেষ্ট থাকার আহ্বান জানিয়েছেন। এক্ষেত্রে, তিনি কর্মকর্তাদের আরো দ্বিগুন পরিমানে কাজ করার নির্দেশ দিয়েছেন।

হজযাত্রীদের ভিসা প্রক্রিয়া সহজ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোকে নির্দেশ দিয়েছেন বাদশাহ সালমান। শুধু তাই নয় হজযাত্রীরা যেন কোনো ধরনের হয়রানির শিকার না হন এবং তারা যেন পুরো হজ প্রক্রিয়া সহজভাবে পালন করতে পারেন সে বিষয়ে কর্মকর্তাদের সতর্ক থাকারও নির্দেশ দিয়েছেন তিনি।

হজযাত্রীদের ইসলামের শিক্ষানুযায়ী হজ পালন করতে হবে। হজ আল্লাহর সন্তুষ্টির জন্য। লোক দেখানোর উদ্দেশ্যে হজ করলে তা কখনোই আল্লাহর দরবারে পৌঁছাবে না। হজের উদ্দেশ্য সম্পর্কে হজযাত্রীদের জানতে হবে। হজে যেন কোনো ধরনের ভুল না হয় সেদিকে তাদের সতর্ক হতে হবে। নিজেদের পুরোপুরি উৎসর্গ করে হজ পালন করলেই আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব হবে বলে হজযাত্রীদের পরামর্শ দিয়েছেন বাদশাহ সালমান।

ওই বৈঠকে পাকিস্তানের কুয়েটার হাসপাতাল এবং থাইল্যান্ডে ভয়াবহ সন্ত্রাসী হামলার নিন্দা জানানো হয়েছে। এসব হামলায় বহু হতাহতের ঘটনায় শোক প্রকাশ করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: