সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মশার কামড় খাওয়ার প্রতিযোগিতা (ভিডিও)

russian-mosquito-festivalpic_124041আন্তর্জাতিক ডেস্ক: মশার কামড়ের ভয়ে অনেকেই এবার ব্রাজিলের রিও ডি জেনেরিওতে অলিম্পিক গেমস উপভোগ করতে যান নাই।কিন্তু রাশিয়ার একটি শহরে হয়ে গেল মশার কামড়ের এক ব্যতিক্রমী প্রতিযোগিতা।যে যতো বেশি মশার কামড় খেতে পারবেন তিনিই হবেন বিজয়ী।প্রতিবছরই এই উৎসবের আয়োজন করা হয়।

গতকাল রবিবার রাশিয়ার বেরেজিংকি শহরে বার্ষিক এই উৎসবের আয়োজন করা হয়। ইরিনা ইলিউখিনা নামে নয় বছরের শিশু ৪৩টি মশার কামড় খেয়ে ‘টেস্টিটিয়েস্ট গার্ল’ বিভাগে সেরা পুরস্কার জিতে নিয়েছে। তাকে একটি সিরামিক কাপ দিয়ে পুরস্কৃত করা হয়েছে।

অস্বাভাবিক গরম এবং শুষ্ক আবহাওয়া ছিল উড়াল পর্বতমালার এই শহরে।এই বছর শহরটিতে ব্যাপকভাবে মশা হ্রাস পেয়েছে। উৎসবে অংশগ্রহণকারীরা সবাই পাত্রে বোঝাই কমে মশা নিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

প্রতিযোগিতার পাশাপাশি নাচ-গানের আয়োজন চলে সমান তালে। প্রচণ্ড গরমেও মশার কামড় থেকে নিস্তার পেতে মোটা কাপড়ের পোশাক পড়ে এসেছিলেন ইয়ানা সোলিআরস্কাইয়া নামে এক নারী। তিনিই সেখানে নাচের আয়োজন করেন। উৎসবটি চতুর্থ বারের মতো পালন করা হয়েছে।

রাশিয়াতে খুবই অল্প সংখ্যক জিকা ভাইরাস আক্রান্তের ঘটনা ঘটেছে। এখানকার মানুষেরা মনে করেন, ভাইরাসটি যেসব এলাকায় ছড়িয়েছে শুধু সেখানকার মানুষ এই রোগে আক্রান্ত হয়েছে। সূত্র: ডেকান ক্রনিক্যাল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: