সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিরিয়ায় আক্রমণে আলোড়ন সৃষ্টি

557717F6-3A73-44BE-93C6-B1670E91CE87_w987_r1_sআন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় বিমান আক্রমণ চালানোর জন্য রাশিয়া যে ইরানের ঘাঁটি ব্যবহার করছে তাতে যুক্তরাষ্ট্র এবং ঐ অঞ্চলে তার মিত্রদের মধ্যে খানিকটা আলোড়ন সৃষ্টি হয়েছে তবে এই সময়ে মস্কো বা তেহরানের পক্ষ থেকে কোনরকম বার্তা দেওয়ার চাইতে , সিরীয় সরকারের নিয়তি নিয়ে উদ্বেগর কারণেই এই ঘাঁটি ব্যবহার হতে পারে। খবর-ভয়েজ অব আমেরিকা।
আলেপ্পো শহরে বিদ্রোহীদের সাম্প্রতিক আক্রমণ অভিযান নিয়ে রাশিয়া এবং ইরান উভয়ই ক্রমবর্ধমান ভাবে উদ্বিগ্ন বোধ করছে। ঐ অভিযানের কারণে সাম্প্রতিক সপ্তায় তুমুল লড়াই সত্বেও বিদ্রোহীরা দক্ষিণ ও পূব দিকে সরকারী বাহিনীর বিরুদ্ধে বেশ অগ্রগতি সাধন করেছে। যুক্তরাষ্ট্রের একজন সন্ত্রাস বিরোধী কর্মকর্তা , নাম প্রকাশ না করার শর্তে বলেছেন , ঐ যুদ্ধেক্ষেত্রে প্রাধান্য বিস্তারের জন্যে সব পক্ষই চেষ্টা চালাচ্ছে।
ও দিকে রাশিয়া প্রতিরক্ষা মন্ত্রক মঙ্গলবার বলে যে Tu-22M3 “Backfire” বোমারু বিমান এবং Su-34 “Fullback” জঙ্গি বিমান ইসলামিক স্টেট সন্ত্রাসী গোষ্ঠি এবং আলেপ্পো ও ইদলিবে আল ক্বায়দা সংশ্লিষ্ট জাবাত আল নুসরার বিরুদ্ধে আঘাত হানতে ইরানের হামেদান বিমান ঘাঁটি থেকে উড়ে গেছে ।
এ সত্বেও রাশিয়ার বিমান হামলাকে মনে করা হচ্ছে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের প্রতি বিশ্বস্ত বাহিনীর মনোবল চাঙ্গা করার প্রচেষ্টা। যুক্তরাষ্ট্রের একজন গোয়েন্দা কর্মকর্তার মতে ইরান সিরিয়া সরকারকে এবং আলেপ্পোতে বিরোধীদের নিয়ন্ত্রণের প্রচেষ্টার প্রতি সমর্থন অব্যাহত রেখেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: