সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৫৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় শোক দিবসে কৃষ্ণচূড়ার আলোকপ্রজ্জ্বলন

unnamed (6)ডেইলি সিলেট ডেস্ক: ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের স্মরণে আলোক প্রজ্জ্বলন করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন কৃষ্ণচূড়া। সোমবার সন্ধ্যায় সিকৃবির কেন্দ্রীয় শহিদমিনারে শতাধিক মোমবাতি জ্বালিয়ে নিহতদের স্মরণ করেন সংগঠনটির শিল্পী ও কলাকুশলীবৃন্দ। আলোকপ্রজ্জ্বলন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম।
এসময় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেইন মিঞা, উদ্ভিদ রোগতত্ত্ব ও বীজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহফুজুল হক, উপকূলীয় ও সামুদ্রিক মাৎস্যবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক পার্থ প্রতীম বর্মন শান্ত, ছাত্রলীগের সভাপতি ডাঃ শামীম মোল্লা, সাধারণ সম্পাদক ডাঃ ঋত্বিক দেব অপুসহ বিভিন্ন অনুষদের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। এসময় কৃষ্ণচূড়ার শিল্পী মাহমুদা আশরাফির সঞ্চলনায় একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

k5বক্তারা তাদের বক্তৃতায় স্বাধীন বাংলার মহান স্থপতির কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। কৃষ্ণচূড়ার সভাপতি প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেন, “বঙ্গবন্ধু ছিলেন মহান নেতা। তিনি ছাড়া এ জাতির স্বাধীনতা আন্দোলন কল্পনার বাইরে ছিলো। বঙ্গবন্ধু শিক্ষা, কৃষি সহ সাত কোটি বাঙালির আর্থসামাজিক উন্নয়নের মাধ্যমে এক অসাম্প্রদায়িক সোনার বাংলা বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন। আজ ৪১ বছরে পা দিয়েও আমরা এমন কিছু নতুন করতে পারিনি যা জাতির পিতা শুরু করে যান নি। আজ যদি একজন শেখ মুুজিবুর রহমান বেঁচে থাকতেন তাহলে আমরা আরো আগে একটি উন্নত ও সম্মৃদ্ধশালী বাংলাদেশ পেতাম।” ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম বলেন, “১৫ আগস্টকে শুধু আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না রেখে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে আমাদের শিক্ষা নিতে হবে।” বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার জন্য ড. আলম সকলের প্রতি আহ্বান জানান।
এর আগে কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ থেকে “মহানায়ক” নামে একটি দেয়ালিকা প্রকাশিত হয়। শাহাদাত হোসেইনের তত্বাবধানে এবং সমীর মিত্র ও অভিজিৎ পালের সম্পাদনায় বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে দেয়ালিকাটি প্রকাশ হলো। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়সহ ক্যাম্পাসের বাইরের বিভিন্ন লেখকের বঙ্গবন্ধু নিয়ে কবিতা, প্রবন্ধ মহানায়ক দেয়ালিকাটিতে স্থান পেয়েছে।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: