সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩৭ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বঙ্গবন্ধুর আজীবনের স্বপ্ন কায়েম করা হবে’

downloadনিউজ ডেস্ক: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সব ধরনের বৈষম্য দূর করে দেশ থেকে দারিদ্র্য বিমোচনের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধুর আজীবনের স্বপ্ন সোনারবাংলা কায়েম করা হবে। এ লক্ষ্যেই সরকার কাজ করছে। আশা করছি ২০২৪ সালের মধ্যে দেশ দারিদ্র্যমুক্ত হবে।

মঙ্গলবার বিকেলে সচিবালয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক মিলাদ ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবের নামেই দেশ স্বাধীন হয়। বিপ্লবের পরে প্রতিবিপ্লব হয়। বিশ্বের ইতিহাস পর্যালেচনা করলেই এটা দেখা দেয়। আমাদের দেশেও স্বাধীন হওয়ার মাত্র কয়েক বছর পরে এ ধরনের একটি বেদনাত্মক ঘটনায় বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। এরপর থেকে দেশের উন্নয়নের ধারা ব্যাহত হয়।

কল্যাণ সমিতির আহ্বায়ক মো. আব্দুর রশীদের সভাপতিত্বে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, অর্থবিভাগের সিনিয়র সচিব মাহবুব আহমেদ এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব এম ইউনুসুর রহমান আলোচনায় অংশ নেন।

তিনি বলেন, ‘প্রায় একই সময়ে স্বাধীন হয়ে অনেক দেশ অনেক বেশি এগিয়ে গেছে। অথচ আমরা দীর্ঘদিন একই জায়গায় অর্থাৎ অনুন্নত দেশ হিসেবে পড়ে ছিলাম। এ অবস্থা চলেছে ১৯৯০ সালের ৬ ডিসেম্বর পর্যন্ত। এরপর আরো কয়েক বছর দেশে সামাজিক বৈষম্য বেড়েছে। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়তে থাকে। কয়েক বছর বাদ দিয়ে ২০০৯ সাল থেকে অর্থনৈতিক উন্নয়ন নতুন গতি পেয়েছে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: