সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে ১৯বছর ধরে ছাত্রলীগের সম্মেলন হচ্ছে না

2.-daily-sylhet-ligতাহিরপুর প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুরে ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলন নিয়ে চলছে লুকোচুরি খেলা। ১৯বছর পর উপজেলার বহু প্রতীক্ষিত ছাত্রলীগের দ্বি-বাষির্ক সম্মেলনের ৯ই এপ্রিল আবাশ পেয়ে নতুন প্রানের সঞ্চার হয়েছিল তরুন প্রজন্মের উদীয়মান নতুন নেতাকর্মীদের মাঝে। সম্পতি ৪বার সম্মেলনের তারিখ পেছানো হয়েছে। এর আগের অনেক বার তারিখ করেও সম্মেলন হয় নি। আর সম্মেলন হবে কি না এই নিয়ে নেতাকর্মীদের দুয়াশা কাটছে না। ফলে উপজেলা ছাত্রলীগের কোন উন্নয়ন হবে ত দুরের কথা একবারেই প্রানহীন হয়ে আছে।

জানা যায়,বহু চরাই উতরাই পেরিয়ে র্দীঘ ১৯বছর পর ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলনের আভাস পেয়ে উপজেলা জুড়েই বিরাজ করছিল উৎসবের পরিবেশ। টান টান উত্তেজনা ও সরগম ছিল উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। সম্মেলনের প্রথম তারিখ ঘোষনা করা হয় চলতি বছরের ৯ই এপ্রিল,১৩ই এপ্রিল,২৩শে এপ্রিল সর্বশেষ ১৫মে তারিখ নির্ধারন করা হলেও সম্মেলন হয় নি নানান কারন দেখিয়ে। বার বার সম্মেলন পেছানোর কারনে হতাশ ও ক্ষুব্ধ নেতাকর্মীরা। ১৯৯৮সালে উপজেলা ছাত্রলীগের সর্বশেষ ৭১ সদস্যদের পুনাঙ্গ কমিটি গঠন হয়। এর পর একাধিক বার উপজেলায় কমিটি গঠনের উদ্যোগ নিলেও কমিটি গঠন হয় নি। সেই কমিটির এখনোও বলবদ রয়েছে। কমিটির নেতাকর্মীরা এখন হয়েছেন ছেলে-মেয়ের বাবা,কেউ ব্যবসায়ী,কেউ সরকারী চাকরীজীবি। তারা এখন নিজেদের নিয়েই ব্যস্থ।

ছাত্রলীগের সভাপতির পদে আলোচনা-সমালোচনায় আছে,আহসানুজ্জামান শোভন,উত্তম পুরকাস্ত,শাহ নাজুল ইসলাম শিকদার,সাগর ভট্রাচার্জী,পথিক হাসান নবী। সাধারন সম্পাদক পদে,আবুল বাসার খাঁন নয়ন,দীমান চন্দ্র,ইয়াসির আরাফত অপু তালুকদার,দেলোয়ার হোসেন প্রমুখ।

নাম না প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতাকর্মীরা ক্ষুবের সাথে জানান,সম্মেলনকে ঘিড়ে ছাত্রলীগের সৎ,যোগ্য প্রার্থী থাকলেও উপজেলা আ,লীগের বিবাদমান গ্রুপ তাদের বলয়ের লোক দিয়ে কমিটি গঠনের জন্য উঠে পড়ে লেগেছে। ছাত্রলীগের নামধারী অযোগ্য,সুবিধাবাদী পরিবারের সদস্যদের গুরুত্বপূর্ন পদে রাখার জন্য তোড়জোর শুরু করায় আলোচনা সমালোচনার জন্ম হয়েছে নেতাকর্মীদের মাঝে।

উপজেলা ছাত্রলীগের তৃনমূল নেতাকর্মীরা বলেন-উপজেলায় এমপির সমর্থক ও এমপি বিরোধীদের মাঝে গ্রুপিংয়ের কারনে তাহিরপুরে ছাত্রলীগের কমিটি গঠন,ছাত্রলীগ ও আ,লীগের কোন উন্নয়ন হচ্ছে না। যার জন্য এবার ইউপি নির্বাচনে দলীয় বিদ্রোহী প্রার্থী হয়েছেন ৩জন। ফলে এবার ইউপি নির্বাচনে ৪টি ইউনিয়নে ভড়াডুবি হয়েছে আ,লীগের।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রফিক আহমদ চৌধুরী বলেন-তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সম্মেলন নানান কারনে কেন্দ্রীয় নেতৃবৃন্ধের নির্দেশে তারিখ পরিবর্তন করা হয়েছে। খুব শীর্ঘই র্শীষ নেতৃবৃন্ধের নির্দেশে দেশ নেতৃ শেখ হাসিনার আদর্শে,উন্নয়নে বিশ্বাসী ছাত্রলীগের সুনাম রক্ষা করবে ও দল কে সুসংগঠিত করবে তাদের দিয়ে কমিটি গঠন করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: